Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিউ ইয়র্কের পার্কে পুতিনের ‘রক্তলাল’ মূর্তি

এক দর্শনার্থী বলেন, ‘এটি বিশ্বকে জানান দেওয়ার ভালো উপায়। বিশ্ব মোড়লেরা নিজেদের খেয়াল খুশিতে যা করছেন সাধারণ মানুষেরা সেটিকে ভালো চোখে দেখছেন না'

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ০৮:২৭ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের সেন্ট্রাল পার্কে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এক মূর্তি স্থাপন করা হয়েছে। বুধবার (৩ আগস্ট) এই মূর্তি স্থাপন ও দর্শক প্রতিক্রিয়া নিয়ে বার্তা সংস্থা রয়টার্স একটি ভিজ্যুয়াল প্রতিবেদন করেছে।

রয়টার্সের প্রতিবেদনে দেখা যায়, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটি অতিকায় ক্ষুদ্র যুদ্ধট্যাঙ্কের ওপর বসে আছেন। পুরো র্মূর্তিটি গাঢ় লাল রঙে গড়া হয়েছে।

রয়টার্স জানায়, ভ্লাদিমির পুতিনের মূর্তিটি তৈরি করেছেন লাল মূর্তি স্থাপনের জন্য সুপরিচিত ফরাসি শিল্পী জেমস কলোমিনা। প্যারিসের লুক্সেমবার্গ গার্ডেনে এটি প্রথমে উন্মোচন করা হয়। এরপরেই সেন্ট্রাল পার্কে নিয়ে আসা হয়।

ভিডিওতে সেন্ট্রাল পার্কে ঘুরতে আসা দর্শনার্থীরা বিশেষ করে পরিবারের সঙ্গে আসা শিশুরা রুশ প্রেসিডেন্টের মূর্তিটির সঙ্গে খেলতে দেখা যায়। অনেক  শিশুই ছোট খেলনা বন্দুক দিয়ে মূর্তিটির সঙ্গে খেলছিল। 

মেরিহাম ইয়াকুব নামে সেন্ট্রাল পার্কের একজন দর্শনার্থী রয়টার্সকে বলেছেন, “আমি মনে করি এটি নিজের মতামত প্রকাশ করার এবং বিশ্বকে জানান দেওয়ার একটি ভালো উপায়। বিশ্ব মোড়লেরা নিজেদের খেয়াল খুশিতে যা করছেন সাধারণ মানুষেরা সেটিকে ভালো চোখে দেখছেন না।”

ইউক্রেনে চলমান রুশ আগ্রাসনের কারণে সমালোচনার মুখে পড়েন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। কিন্তু তিনি সেই সমালোচনাকে পাত্তা না দিয়ে তার পদক্ষেপ থেকে সরে আসেননি।

About

Popular Links