Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

আর্মেনিয়ায় আতশবাজির গুদামে বিস্ফোরণে হতাহত

 ধ্বংসস্তূপের নিচে কতজন আটকা পড়েছেন তা এখনো জানা যাচ্ছে না

আপডেট : ১৫ আগস্ট ২০২২, ০৩:২০ পিএম

আর্মেনিয়ার রাজধানী ইয়েরেভানের একটি শপিং মলের আতশবাজি গুদামে বিস্ফোরণে পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৬০ জন।

সোমবার (১৫ আগস্ট) রুশ সংবাদ সংস্থা তাস আর্মেনিয়ার জরুরি মন্ত্রণালয়ের বরাত দিয়ে তথ্যটি জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, উদ্ধারকর্মীরা ঘটনাস্থল থেকে জীবিতদের উদ্ধারের তৎপরতা বহাল রেখেছে। পথচারীরাও ক্ষতিগ্রস্তদের নিরাপদ এলাকায় যেতে সাহায্য করেছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, রাজধানী ইয়েরেভেনের একটি মার্কেটে দুটি বড় বিস্ফোরণ হয়। এতে হতাহতের এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের পর ভিডিও ফুটেজে সারমুলু বাজারের ভবন থেকে ধূসর ধোয়া উড়তে দেখা গেছে। ওই এলাকা থেকে লোকজনদের সরিয়ে নেওয়া হয়।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, আতশবাজির বিস্ফোরণ সবকিছু এক মিনিটের মধ্যে ধ্বংস করে দিয়েছে। মানুষজন দোকানগুলো থেকে বের হতে পারেনি।

আর্মেনিয়ার জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, প্রাথমিক তথ্যে দুটি বড় বিস্ফোরণে আতশবাজি রাখা ভবন ধসে পড়ার ইঙ্গিত মিলেছে। এরপর আগুন ধরে যায়। পাঁচ জন নিহতের পাশাপাশি অন্তত ৪০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন বলেও মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে।

ইয়েরেভেনের মেয়রের কার্যালয় জানিয়েছে, ধ্বংসস্তূপের নিচে কতজন আটকা পড়েছেন তা এখনো জানা যাচ্ছে না। মৃতের সংখ্যা বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

About

Popular Links