Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিমানবালাকে ঘুষি মারায় আজীবন বিমান ভ্রমণে নিষিদ্ধ

এ ঘটনার পরেই তাকে গ্রেপ্তার করা হয় এবং আজীবন ওই ফ্লাইটে ভ্রমণে সুবিধা বাতিল করা হয়

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৭ পিএম

উড়োজাহাজে বিমানবালাকে ঘুষি মারায় এক মার্কিন যুবককে আজীবন বিমান ভ্রমণে নিষিদ্ধ করেছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বুধবার (২৩ সেপ্টেম্বর) আমেরিকার এয়ারলাইন্সের ৩৭৭ নম্বর ফ্লাইটে এ ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওয়াশিংটন পোস্টের বরাতে প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টার দিকে বিমানটি লস অ্যাঞ্জেলসে অবতরণ করে। পরে ওই যাত্রীকে এফবিআই নিয়ে যায়।

টুইটারে ছড়িয়ে পড়া ৩৩ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, বিমানবালা ওই যাত্রীর কাছে গিয়ে বলেন আপনি কি আমাকে হুমকি দিচ্ছেন, এরপরই সে ওখানে থেকে চলে যায়। এ সময় যাত্রী তার সিট থেকে উঠে তার পেছন থেকে মাথায় একটি ঘুষি দেয়।

এদিকে এ ঘটনার পরেই তাকে গ্রেপ্তার করা হয় এবং আজীবন ওই ফ্লাইটে ভ্রমণের সুবিধা বাতিল করা হয়।

বিমানের মধ্যে থাকা অন্য এক যাত্রী এ ঘটনার দৃশ্য ভিডিও করেন। পরবর্তীতে এ ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে যায়।

এ ঘটনার পর এক যাত্রী বলেন, এটা আপনি কী করলেন? ঘুষি খেয়ে ওই বিমানবালা পড়ে গেলে তাকে উদ্ধারে তার এক সহকর্মী এগিয়ে আসেন। পরে ওই হামলাকারীকে যাত্রীরা আটকে রাখেন।

যুক্তরাষ্ট্রের জাস্টিস বিভাগ জানায়, ওই ব্যক্তির নাম অ্যালেক্সজান্ডার টান কু লি (৩৩)। সে ক্যালিফোর্নিয়ার বাসিন্দা। তার বিরুদ্ধে ফ্লাইটের ক্রু সদস্যদের কাজে বাধা দেওয়া অভিযোগ আনা হয়েছে। যদি এ অভিযোগ প্রমাণিত হয় তাহলে তার ২০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

About

Popular Links