Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া, দাবি সিউলের

আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসের এই অঞ্চলে সফর করার কথা রয়েছে। সফরের সময় তিনি জাপান ও দক্ষিণ কোরিয়ার নেতাদের সঙ্গে বৈঠক করবেন

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫১ পিএম

উত্তর কোরিয়া সাবমেরিন-চালিত ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে বলে অভিযোগ তুলেছে দক্ষিণ কোরিয়া।

শনিবার (২৪ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা ইয়োনহাপ। এক গোপন সূত্রের বরাতে তারা জানিয়েছে, উত্তর কোরিয়ার দক্ষিণ হামগিয়ং প্রদেশের সিনপোতে এই প্রস্তুতি চলছে। একই ধরনের তথ্য জানানো হয়েছে সম্প্রতি প্রকাশিত একটি মার্কিন থিঙ্ক ট্যাঙ্কের প্রতিবেদনে।

শনিবার এক বিবৃতিতে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওল এই হামলা ও উত্তর কোরিয়ার উস্কানির বিষয়ে অবগত আছেন। তিনি গতিবিধি লক্ষ্য করছেন।

আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসের এই অঞ্চলে সফর করার কথা রয়েছে। সফরের সময় তিনি জাপান ও দক্ষিণ কোরিয়ার নেতাদের সঙ্গে বৈঠক করবেন। তার আগে উত্তর কোরিয়ার এম প্রস্তুতির কথা সামনে এলো।

প্রসঙ্গত, গত শুক্রবার একটি মার্কিন বিমানবাহী রণতরী প্রায় চার বছরের মধ্যে প্রথমবারের মতো দক্ষিণ কোরিয়ায় পৌঁছেছে। দক্ষিণ কোরিয়ার সঙ্গে যৌথ মহড়ায় অংশ নিতে অন্যান্য সামরিক জাহাজের সঙ্গে এটি যোগ দিয়েছে।

About

Popular Links