Wednesday, June 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘কেজিএফ-২’-এর গান বাজিয়ে টুইটার অ্যাকাউন্ট গায়েব!

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নেতৃত্বে কর্ণাটকজুড়ে পরিচালিত ‘ভারত জোড়ো’ আন্দোলনে কন্নর সিনেমা কেজিএফ-২-এর একটি গান ব্যবহার করা হয়

আপডেট : ০৮ নভেম্বর ২০২২, ০৯:০৭ পিএম

‘‘ভারত জোড়ো যাত্রা''য় জনপ্রিয় কন্নড় ছবি ‘‘কেজিএফ চ‍্যাপ্টার ২'' এর গান ব্যবহারের দায়ে কংগ্রেসের একটি টুইটার অ্যাকাউন্ট সাময়িক বন্ধের নির্দেশ দিয়েছে বেঙ্গালুরুর একটি আদালত।

দেশটির সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

খবরে বলা হয়েছে, কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নেতৃত্বে কর্ণাটকজুড়ে পরিচালিত ‘ভারত জোড়ো' আন্দোলনে কন্নর সিনেমা কেজিএফ-২-এর একটি গান ব্যবহার করা হয়েছে। কিন্তু এই গান ব্যবহারের জন্য কোনো অনুমতি নেওয়া হয়নি।

এ কারণে কপিরাইট লঙ্ঘনের অভিযোগ তুলে রাহুল গান্ধীসহ তিন কংগ্রেস নেতার বিরুদ্ধে মামলা করেছেন এমআরটি সংগীত সংস্থার পরিচালক এম নবীন কুমার।

এদিকে কংগ্রেস এক টুইটার পোস্টে বলেছে, তারা আদালতের এই নির্দেশ সম্পর্কে অবগত নয়। এখন পর্যন্ত তারা আদালতের কোনো অনুলিপি পায়নি। যদি এ ধরনের কোনো সমস্যা হয়েও থাকে তাহলে সেটি আইনগতভাবে সমাধান করা হবে।

আদালতের আদেশে বলা হয়েছে, সংগীত সংস্থাটি আদালতের কাছে একটি সিডি উপস্থাপন করেছে, যেখানে গানটিকে অবৈধভাবে সিংক্রোনাইজড করার কথা বলা হয়েছে। এতে সংস্থাটির অপূরণীয় ক্ষতি হয়েছে। এ ধরনের পদক্ষেপ পাইরেসিকে উৎসাহিত করবে বলেও আদালতের আদেশে বলা হয়েছে।

পাশাপাশি কপিরাইট লঙ্ঘনের অভিযোগে কংগ্রেসের তিন নেতার বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে।

About

Popular Links