Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিশুকে টেনে পানিতে নামাচ্ছিল অজগর, বাঁচাল বাবা-দাদা

ছেলেকে বাঁচানোর পর সেই অজগরটিকে জঙ্গলে ছেড়ে দিয়েছেন শিশুটির বাবা

আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ০৬:৪৭ পিএম

ঘরে একা খেলছিল শিশুটি। তাকেই কামড়ে দেয় অজগর। এরপর পেঁচিয়ে ধরে শিশুটিকে পাশের সুইমিং পুলের ভেতর টেনে নিয়ে যাচ্ছিল সাপটি। তখনই তাকে দেখতে পায় ও উদ্ধার করে তার বাবা ও দাদা।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) অস্ট্রেলিয়ার দক্ষিণপূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য ভিক্টোরিয়ার রাজধানী মেলবোর্নে ঘটেছে এই ঘটনা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, সাপটি ছিল তিন মিটার (১০ ফুট) লম্বা। ছেলেকে বাঁচানোর পর সেই অজগরটিকে জঙ্গলে ছেড়ে দিয়েছেন শিশুটির বাবা।

মেলবোর্নের স্থানীয় বেতার সংবাদমাধ্যম থ্রিএডব্লিউকে দেওয়া এক সাক্ষাৎকারে শিশুটির বাবা বেন ব্ল্যাক বলেন, “বৃহস্পতিবার সকালে তার পাঁচ বছরের ছেলে বিউ ব্ল্যাক তাদের বাড়ির সুইমিংপুলের কাছে দাঁড়িয়েছিল, সে সময় হঠাৎ কাছের একটি ঝোপ থেকে বেরিয়ে এসে তাকে আক্রমণ করে অজগরটি।”

তিনি বলেন, “আমি বাড়ির ভেতর জানালা থেকে দেখলাম, একটি বড় কালো ছায়া ঝোপ থেকে বেরিয়ে এসে বিউ'র কোমরে কামড় দিয়ে তার পা পেঁচিয়ে ধরল, আর বিউ তাল সামলাতে না পেরে পুলের পানিতে পড়ে গেল।”

বিবিসি জানায়, ঘটনার সময় শিশুর বাবা পাশেই ছিলেন। সঙ্গে সঙ্গে তিনি এগিয়ে যান ও সাপে পেঁচানো অবস্থাতেই তাকে পুল থেকে তুলে আনেন। অজগরটি তখন শিশুকে বেশ ভালভাবেই পেঁচিয়ে ধরেছে। পরে তিনি অল্প সময়ের মধ্যেই ছেলেকে সাপের কবল থেকে মুক্ত করেন।

তবে এ ঘটনায় খুব একটা বিচলিত হয়নি ছোট্ট বো। ক্ষতস্থানের রক্ত পরিষ্কার করে তাকে বলা হয় যেহেতু অজগরটি বিষাক্ত নয় সুতরাং তার কিছুই হবে না। কিছুক্ষণের মধ্যেই স্বাভাবিক হয়ে যায় সে।

অস্ট্রেলিয়ার ওই অঞ্চলে অজগরের আনাগোনা স্থানীয়দের কাছে খুবই স্বাভাবিক ব্যাপার। সুতরাং বো ও তার পরিবারের সদস্যরা খুব একটা ভয় পাননি এতে। ঘটনার পর অজগরটিকে আবার ঝোপের ভেতর ছেড়ে দেন তারা।

About

Popular Links