Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

৩৭৯ পদের খাবার দিয়ে শ্বশুরবাড়িতে আপ্যায়িত জামাই

তার জন্য শ্বশুরবাড়ি সত্যিকারার্থেই মধুর হাড়ি

আপডেট : ১৮ জানুয়ারি ২০২৩, ০৭:২৮ পিএম

ভারতীয় উপমহাদেশে শ্বশুরবাড়িতে জামাইরা একটু বেশিই যত্নআত্তি পেয়ে থাকেন। সেই থেকেই হয়তো জামাই আদর কথাটি এসেছে। সেই জামাই আদর কথাটির মানে এবার হাড়ে হাড়ে টের পেয়েছেন এক তরুণ।

সবাই পঞ্চব্যঞ্জন সাজালেও আদর করে এ জামাইয়ের পাতে আক্ষরিকভাবেই শ্বশুরবাড়ির মানুষ ৩৭৯টি পদ তুলে দিয়েছেন। আর এই ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পেতেই সেটি হয়েছে ভাইরাল।

ভারতের অন্ধ্রপ্রদেশের বিশাখাপট্টনামের আসাকাপল্লি শহরের স্থপতি বৌদ্ধ মুরালিধরন এ ঘটনার স্বাক্ষী। তার স্ত্রী কুসুমার বাড়ি একই প্রদেশের ইলুরু জেলায়। কুসুমা এমবিএ করছেন।

সম্প্রতি মকরসংক্রান্তির উৎসবে শ্বশুরবাড়িতে যান মুরালিধরন। আর তখন বাড়ির লোকজন জামাতাকে চমকে দিতে ভিন্নধর্মী এ পরিকল্পনা করেন।

টুইটারে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, ঘরের মাঝখানে বিশাল একটি টেবিল। বাড়ির নারী সদস্যরা একের পর এক খাবারের বাটি সাজিয়ে রাখছেন। ভিডিওর একপর্যায়ে টেবিলে সাজানো সারি সারি খাবার দেখা যায়। আরেকটি ভিডিওতে খাবারে সাজানো টেবিলের পাশে মুরালিধরন–কুসুমা দম্পতিকে দেখা যায়।

আপলোড করা ভিডিওর ক্যাপশনে লেখা রয়েছে, জামাতা মুরালিধরনের জন্য কুসুমার পরিবার একটি–দুটি নয়, ৩৭৯টি পদের আয়োজন করেছিল। প্রতিটি পদ ছোট বাটিতে সাজানোর পর কাগজে সেটার নাম লিখে দেওয়া হয়েছিল। শ্বশুরবাড়ির এমন আয়োজনে মুগ্ধ হয়েছেন জামাতা মুরালিধরন।

মকরসংক্রান্তির উৎসবে জামাই আদরের এই পরিকল্পনা সপ্তাহখানেক ধরে করেছিল কুসুমার পরিবারের সদস্যরা। এতে তারা সফলও হয়েছেন।

এর আগে ২০২২ সালে ভারতের অন্ধ্রপ্রদেশের পশ্চিম গোদাভরী জেলার একটি পরিবার ৩৬৫ পদে জামাই আদর করে আলোচনায় এসেছিল।

About

Popular Links