Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

কিশোরী সেজে বিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন ২৯ বছরের তরুণী

হিয়েজিয়ং শিং নামে ওই তরুণী আদতে একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করেছেন

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৩৬ পিএম

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে ভুয়া নথি ব্যবহার করে কিশোরী সেজে বিদ্যালয়ে ভর্তি হয়েছেন ২৯ বছর বয়সী এক তরুণী। নথিতে তিনি নিজের বয়স ১৫ বছর দেখিয়েছিলেন। এমনকি ধরা পড়ার আগে ৪ দিন ক্লাসও করেছেন তিনি।

হিয়েজিয়ং শিং নামে ওই তরুণী আদতে একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করেছেন।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক টাইমস। 

অভিভাবক এবং সাধারণভাবে প্রয়োজনীয় নথিপত্র ছাড়াই শিক্ষার্থীদের ভর্তি করা বাধ্যতামূলক নিউ জার্সির বিদ্যালয়গুলোতে। ভর্তির পরে পরিচয় সম্পর্কিত নথিপত্র জমা দেওয়ার জন্যও তাদের সময় দেওয়া হয় ত্রিশ দিন। ওই তরুণী এই সুযোগকেই কাজে লাগিয়ে এমন ঘটনা ঘটিয়েছেন।

তার বিরুদ্ধে ভুয়া নথি জমা দেওয়ার অভিযোগ ওঠে মঙ্গলবার। দোষী সাব্যস্ত হলে তার শাস্তি কী হবে তা সম্পর্কে এখনও কিছু জানায়নি বিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে এ ঘটনার পরেও ওই তরুণী বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফোন নম্বর যোগাড় করে ধরা পড়ার পরেও তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন। এরপর তাকে বিদ্যালয় প্রাঙ্গণে প্রবেশে নিষেধাজ্ঞা দেয় কর্তৃপক্ষ। 

জেলা কর্মকর্তাদের কাছেও ভুয়া জন্ম সনদ জমা দিয়েছিলো তিনি। তবে এখনও তার স্কুলে ভর্তির বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

এই বোকামির কারণে চাপের মুখে পড়লে স্কুল কর্তৃপক্ষ জানায়, এই জেলায় প্রায় দশ হাজারের মতো শিক্ষার্থী রয়েছে। ভবিষ্যতে যাতে এমন ঘটনা এড়ানো যায় সেজন্য শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া পুনর্বিবেচনা করা হবে বলেও জানিয়েছে তারা।

About

Popular Links