Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

১৫ ফুট সুড়ঙ্গ কেটে সোনার দোকানে ‘সরি’ লেখা চিরকুট রেখে গেল চোর

এ ঘটনায় এলাকার সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৪৭ পিএম

ভারতের এক সোনার দোকানে অভিনব কায়দায় চুরি করতে গিয়েছিল একদল চোর। দোকানের পাশের এক নর্দমার ড্রেনে প্রবেশ করে রাতের অন্ধকারে ১৫ ফুট সুড়ঙ্গ খুঁড়েন তারা। পরে সিঁদ কেটে সোনার দোকানে ঢুকেও পড়েন তারা। কিন্তু বিধিবাম শেষ পর্যন্ত ভল্ট ভাঙতে না পেরে ফিরে যান তারা। তবে যাওয়ার আগে ‘‘সরি'' লেখা একটি চিরকুট রেখে যান তারা।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে দোকান খোলার পর ভারতের উত্তরপ্রদেশের রিঠানি এলাকার সোনার দোকানের মালিক এ ঘটনার সাক্ষী হন।

তিনি চোরের এমন কাণ্ড দেখে হতবাক বনে যান।

এসব তথ্য এক প্রতিবেদনে জানিয়েছে ইন্ডিয়া টুডে।

দোকানের মালিক দীপক কুমার জানান, একটি ঢাকনা দেওয়া ড্রেনের নিচ দিয়ে সুড়ঙ্গ খোঁড়া হয়েছিল। বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে সিঁদ কেটে তারা দোকানের ভেতরে ঢুকেও পড়েছিল। এরপর তারা গ্যাস কাটার দিয়ে ভল্ট খোলার চেষ্টা করে। কিন্তু ব্যর্থ হয়ে একটি চিরকুট লিখে রেখে যান তারা। সেই চিঠিতে লেখা রয়েছে, ‘আমরা দুঃখিত। আমরা পারলাম না।' চিঠিতে চুন্নু ও মুন্নু- দুটি নামও লেখা রয়েছে। ধারনা করা হচ্ছে, তারা চারজন বা তার বেশি ছিল।

এ ছাড়াও দোকানের মালিকের দাবি, চোরেরা দোকানে থাকা হিন্দু দেবতা কৃষ্ণের মূর্তি ঘুরিয়ে রেখে গেছে। হয়তো দেবতার সামনে তারা চুরি করতে চায়নি। তবে মূর্তিতে থাকা বাঁশি এবং সিসিটিভি ক্যামেরার হার্ডডিস্ক তারা নিয়ে গেছেন। এমন রসিক চোরের কাণ্ড দেখে পুলিশও হতবাক।

স্থানীয় পুলিশ কর্মকর্তা সুচিতা সিং জানিয়েছেন, এ ঘটনায় এলাকার সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে। কারা এর সঙ্গে জড়িত সেটি বের করার চেষ্টা করছে পুলিশ। তাদের ধারনা, অনেক দিন ধরেই এই সুড়ঙ্গ খোঁড়া হয়েছিল।

About

Popular Links