Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

দক্ষিণ আফ্রিকায় বন্দুকধারীর গুলিতে র‍্যাপারের মৃত্যু

গুলি করার পর হত্যাকারীরা পায়ে হেঁটেই সেখান থেকে চলে যায়

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৬ এএম

দক্ষিণ আফ্রিকায় জনপ্রিয় র‍্যাপ গানের শিল্পী কিয়ারনান ফোর্বস (৩৫) ও তার বন্ধু তেবেলো টিবজেকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) উপকূলীয় শহর ডারবানের এক রেস্তোরাঁর সামনে দুই অস্ত্রধারীর গুলিতে তারা মারা যান।

এ মাসের শেষে মুক্তির কথা ছিল তার নতুন অ্যালবাম “ম্যাস কান্ট্রি”র।

অ্যালবামের মুক্তি উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণাও চালাচ্ছিলেন শিল্পী। তবে অ্যালবাম প্রকাশ দেখে যেতে পারলেন না শিল্পী। তার আগেই প্রকাশ্যে খুন হতে হয়েছে দক্ষিণ আফ্রিকার র‌্যাপার কিয়ারনান ফোর্বসকে।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

প্রতিবেদনে বলা হয়, রবিবার দক্ষিণ আফ্রিকার উপকূলীয় শহর ডারবানের এক রেস্তোরাঁর সামনে অস্ত্রধারী দুই ব্যক্তি কিয়ারনান ও তার বন্ধু তেবেলো টিবজের ওপর গুলি চালায়। এতে দুজনই নিহত হন।

৩৫ বছর বয়সী এই জনপ্রিয় র‌্যাপার “একেএ” নামেও পরিচিত।

জানুয়ারি মাসের ২৮ তারিখ এই র‌্যাপারের জন্মদিন ছিল।

গণমাধ্যম সূত্রে জানা যায়, জন্মদিন উদ্‌যাপন করতে বন্ধুর সঙ্গে নাইটক্লাবে যাচ্ছিলেন তিনি। বন্ধু তেবেলো টিবজ পেশায় একজন বাবুর্চি। নাইটক্লাবে যাওয়ার পথেই তাদের হত্যা করা হয়।

প্রত্যক্ষদর্শীর সূত্র জানায়, এসময় তাদের ছয়টি গুলি করা হয়। তারকার মৃত্যুর খবর সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেছে তার পরিবার।

র‌্যাপ গ্রুপ “এন্টিটি”র হয়ে নিজের সংগীতজীবন শুরু করেন কিয়ারনান ফোর্বস। এরপর নিজের একক অ্যালবামে প্রবেশ করেন তিনি। দক্ষিণ আফ্রিকায় বেশ কয়েকটি পুরস্কার জিতেছিলেন এই জনপ্রিয় র‌্যাপার।

তবে কী কারণে তাকে গুলি করা হয়েছে, তা এখনো জানা যায়নি। পুলিশ বিষয়টির তদন্ত করছে।

বিবিসিকে পুলিশের মুখপাত্র কর্নেল রবার্ট নেটশিউন্ডা বলেন, “র‌্যাপার ও তার বন্ধু যখন নিজেদের গাড়ির দিকে হাঁটছিলেন, তখন দুজন অস্ত্রধারী খুব কাছ থেকে তাদের গুলি করে। এরপর হত্যাকারীরা পায়ে হেঁটেই সেখান থেকে চলে যায়।”

দক্ষিণ আফ্রিকায় প্রকাশ্যে গুলি চালানোর ঘটনা নতুন নয়। এর আগেও এমন একাধিক ঘটনা ঘটেছে।

About

Popular Links