Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিয়ারের বিনিময়ে ট্রাম্পকে পাহাড় থেকে ফেলার প্রস্তাব কানাডার প্রধানমন্ত্রীকে

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ঐ ব্যক্তির প্রস্তাবের প্রশংসা করলেও তা প্রত্যাখ্যান করেন

আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ০৬:১১ পিএম

এক ক্যান বিয়ারের বিনিময়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পাহাড় থেকে ফেলে দেওয়ার প্রস্তাব পেয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। বুধবার (৯ জানুয়ারি) ব্রিটিশ ব্রিটিশ কলম্বিয়াতে টাউন হলের একটি অনুষ্ঠানে এক ব্যক্তি ট্রুডোকে এই অদ্ভুত প্রস্তাব দেন বলে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ – এর একটি খবরে জানানো হয়েছে।

ঐ ব্যক্তি ট্রুডোকে প্রশ্ন করেন, “এক ক্যান বিয়ারের বিনিময়ে তিনি কি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পাহাড়ের চূড়া থেকে ধাক্কা দিয়ে ফেলতে পারবেন? আমি আপনাকে একটি বিয়ার কিনে দেব”। তার এই প্রস্তাবে উক্ত অনুষ্ঠানে উপস্থিত সকলের মধ্যে হাসির রোল পড়ে যায়।

তবে, কানাডার প্রধানমন্ত্রী ঐ ব্যক্তির প্রস্তাবের প্রশংসা করলেও তা প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, “রাজনীতিতে নেতাদের অনেক ধরনের মত থাকে। তিনি বলেন, আমাদের ঘনিষ্ঠ মিত্রের বিরুদ্ধে কোনও ধরনের সহিংস হুমকি প্রত্যাশা করি না। কানাডা ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের গভীরতা কে প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট তার চাইতে অনেক বেশি”।

প্রসঙ্গতঃ অনুষ্ঠানে এর একটু আগেই ট্রাম্পের বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রেসিডেন্ট ট্রাম্প যা বলেন তার অনেক কিছুই গুরুত্ববহন করে না উল্লেখ করেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

About

Popular Links