Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইমরানের ফাঁকা বাড়িতে পুলিশের অভিযান, আটক ৩০

অভিযান চলাকালে বাড়িতে শুধু ইমরান খানের স্ত্রী বুশরা বেগম ছিলেন

আপডেট : ১৮ মার্চ ২০২৩, ০৬:১৪ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। এসময় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) অন্তত ১০ কর্মী আহত হয়েছেন, আটক করা হয়েছে ৩০ জনেরও বেশি মানুষকে।

শনিবার (১৮ মার্চ) এ অভিযান চালানো হয়।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন।

তবে অভিযান চলাকালে বাড়িতে শুধু ইমরান খানের স্ত্রী বুশরা বেগম ছিলেন। একইসময় ইমরান দুর্নীতির মামলার শুনানিতে হাজির হতে ইসলামাবাদ যাচ্ছিলেন।

পিটিআইয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, ইমরানের সমর্থকদের তার বাড়িতে লাঠিচার্জ করছে পুলিশ সদস্যরা।

এর আগে লাহোর হাইকোর্ট শুক্রবার পিটিআই চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ৯টি মামলায় সুরক্ষামূলক জামিন দেয়। লাহোর ও ইসলামাবাদে দায়ের করা এসব মামলা সন্ত্রাসের অভিযোগে করা হয়েছে।

এ ছাড়া ৮ মার্চ লাহোরে ইমরানের বাসভবন জামান পার্কে তাকে গ্রেপ্তারে পুলিশের কাজে বাধাদানে সহিংসতার অভিযোগের দুটি মামলা রয়েছে।

লাহোর হাইকোর্টের দুই বিচারপতির একটি বেঞ্চ সন্ত্রাসের মামলাগুলোতে ২৭ মার্চ পর্যন্ত ইমরানের জামিন মঞ্জুর করেছে। আর লাহোরের মামলাগুলোর জন্য জামিন মঞ্জুর করা হয়েছে ২৪ মার্চ পর্যন্ত।

ইমরান খানের বিভিন্ন আদালতে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছে। তোশাখানায় মামলায় তাকে গ্রেফতার করতে দুই দফা জামান পার্কে অভিযান চালায় পুলিশ। কিন্তু দুই দফাতে তারা ব্যর্থ হয়। পরে আদালতের নির্দেশ তাকে গ্রেফতারের অভিযান বাদ দেয় পুলিশ।

About

Popular Links