Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

৯২ বছর বয়সে পঞ্চম বিয়ে করলেন তিনি

বিশ্বের ৫টি দেশে ১২০টি পত্রিকার মালিক রুপার্ট ও তার এই পরিবারের সদস্যরা। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পোস্ট, ফক্স নিউজ, ওয়াল স্ট্রিট জার্নাল, ইংল্যান্ডের দ্য সান ও দ্য টাইমসের মালিক রুপার্ট

আপডেট : ২১ মার্চ ২০২৩, ১২:১৫ পিএম

বিশ্বব্যাপী মিডিয়া টাইকুন হিসেবে পরিচিত রুপার্ট মারডক পঞ্চমবারের মতো বিয়ের পিঁড়িতে বসছেন। ৯২ বছর বয়সী এ ধনকুবেরের নতুন সঙ্গী ৬৬ বছর বয়সী সাবেক পুলিশ চ্যাপলেইন অ্যান লেসলি স্মিথ। ইতিমধ্যে বাগ্‌দান সেরেছেন তারা।

মঙ্গলবার (২১ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছেন ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। অ্যান লেসলি স্মিথ যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোর সাবেক পুলিশ চ্যাপলেইন (পুলিশের বিশেষ পরামর্শক)।

অ্যানের সঙ্গে রুপার্টের প্রথম দেখা হয় গত বছরের সেপ্টেম্বরে, ক্যালিফোর্নিয়ায় একটি অনুষ্ঠানে। সেখানেই পরিচয়, পরে তা গড়ায় প্রণয়ে। এ বছরের গ্রীস্মে বিয়ে করার পরিকল্পপনা রয়েছে রুপার্ট-অ্যানের।

অ্যানের সঙ্গে প্রেম ও বাগ্‌দানের বিষয়ে সংবাদমাধ্যমকে রুপার্ট বলেন, “প্রেমে পড়ার পর আমি ভয় পেয়ে গিয়েছিলাম। আমি জানতাম যে এটাই আমার শেষ প্রেম। এটা ভালো, আমি ভীষণ খুশি।”

রুপার্ট মারডক প্রথম বিয়ে করেছিলেন ১৯৫৬ সালে, অস্ট্রেলিয়ান বিমান সেবিকা প্যাট্রিসিয়া বুকারকে। ১৯৬৭ সালে তাদের বিচ্ছেদ হয়। ওই বছরই স্কটিশ বংশোদ্ভূত সাংবাদিক আন্না মানকে বিয়ে করেন তিনি। ১৯৯৯ সাল পর্যন্ত তাদের সংসার টিকে ছিল।

এরপর চীনা বংশোদ্ভূত উদ্যোক্তা ওয়েন্ডি ডেংকে বিয়ে করেন রুপার্ট। ১৯৯৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত তারা সংসার করেন। এরপরই ওয়েন্ডির সঙ্গে বিচ্ছেদ হয় মারডকের।

২০১৬ সালে লন্ডনে রুপার্ট বিয়ে করেন সাবেক সুপার মডেল জেরি হলকে। গত বছর তাদের বিচ্ছেদ হয়েছে। প্রথম তিনটি সংসারে ছয়জন সন্তান রয়েছে রুপার্টের।

অন্যদিকে অ্যান লেসলি স্মিথের বিয়ে হয়েছিল ব্যবসায়ী, গায়ক ও টেলিভিশন নির্বাহী চেস্টার স্মিথের সঙ্গে। ১৪ বছর আগে স্বামী মারা যাওয়ার পর থেকে একাই ছিলেন তিনি।

সংবাদমাধ্যমকের অ্যান বলেন, “আমার আগের স্বামী এবং রুপার্ট- দুজনই ব্যবসায়ী। তাই আমি রুপার্টের মনের কথাগুলো সহজেই পড়তে পারি। আমাদের বিশ্বাসও একই।”

উল্লেখ্য, নিউজ করপোরেশনের নির্বাহী চেয়ারম্যান রুপার্ট মারডক। মাত্র ২২ বছর বয়সে সংবাদপত্রের ব্যবসা শুরু করেন তিনি। বিশ্বের ৫টি দেশে ১২০টি পত্রিকার মালিক রুপার্ট ও তার এই পরিবারের সদস্যরা। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক পোস্ট, ফক্স নিউজ, ওয়াল স্ট্রিট জার্নাল, ইংল্যান্ডের দ্য সান ও দ্য টাইমসের মালিক রুপার্ট।

About

Popular Links