Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ওয়াইন ও ললিপপ খেয়ে গহীন জঙ্গলে পাঁচ দিন

পথ হারানোর পর তিনি বারবার বের হওয়ার চেষ্টা করেন কিন্তু কিছুতেই চিনতে পারছিলেন না ঠিক কোন পথ ধরে অরণ্যে ঢুকে পড়েছেন

আপডেট : ০৮ মে ২০২৩, ০৯:৫৮ পিএম

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া প্রদেশে গাড়ি নিয়ে গহীন জঙ্গলে ঢুকে পথ হারিয়ে ফেলা এক নারীকে পাঁচদিন পর উদ্ধার করা হয়েছে। এই সময়ে তিনি টিকে ছিলেন ওয়াইন আর ললিপপ খেয়ে।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

গত ৩০ এপ্রিল গাড়ি নিয়ে বের হওয়ার পর ওই নারী আর বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন।

এ ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, মিট্টা বুশল্যান্ডের একটি কাঁচা রাস্তায় তাকে শেষবার দেখা গেছে।

৪৭ বছর বয়সী লিলিয়ান নামের ওই নারী এক দিনের ভ্রমণে বেরিয়েছিলেন। তবে জঙ্গলে হারিয়ে তার পাঁচ দিন কেটে যায়। পরে পাহাড়ি এলাকায় ব্যাপক তল্লাশি চালিয়ে জরুরি সেবা বিভাগের কর্মীরা তাকে খুঁজে পায়।

উদ্ধারের পর লিলিয়ান বলেছেন, পথ হারানোর পর তিনি বারবার বের হওয়ার চেষ্টা করেন কিন্তু কিছুতেই চিনতে পারছিলেন না ঠিক কোন পথ ধরে অরণ্যে ঢুকে পড়েছেন। তিনি অরণ্য থেকে বাইরে বেরোনোর চেষ্টা করতেই গাড়ি কর্দমাক্ত জায়গায় আটকে যায়। ফলে গাড়ি নিয়ে আর বেরোনোর কোনো উপায় ছিল না তার।

এ ছাড়া তার শারীরিক অবস্থাও খুব একটা ভাল ছিল না। যে কারণে অরণ্য থেকে বেরোনোর সাহসও পাচ্ছিলেন না তিনি। ফলে শেষ পর্যন্ত নিজের গাড়ির ভেতরেই আশ্রয় নিতে হয় তাকে।

তিনি জানান, তার সঙ্গে খাবার কিছু ছিল না। সঙ্গে ছিল শুধুমাত্র উপহার দেওয়ার জন্য ওয়াইনের একটি বোতল ও কয়েকটি ললিপপ। পাঁচ দিন ধরে তিনি সেই এক বোতল ওয়াইন আর ললিপপ খেয়ে বেঁচে ছিলেন।

এই নারীকে উদ্ধারের নাটকীয় অভিযানের মুহূর্তের ভিডিও শেয়ার করেছে ভিক্টোরিয়া পুলিশ। হেলিকপ্টার থেকে অরণ্যে তল্লাশি চালিয়ে তার অবস্থান শনাক্ত করা হয়। শেষ পর্যন্ত পাঁচদিন পর বেঁচে ফেরার আশা দেখতে পান লিলিয়ান। নির্জন বনে একাকী মৃত্যুর পথ থেকে বেঁচে ফেরেন তিনি।

About

Popular Links