Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

আবারও গ্রেপ্তারের শঙ্কায় ইমরান খান

ইমরান খান বলেন, পাকিস্তানে গণতন্ত্রকে ধ্বংস করতে সবকিছু করা হচ্ছে। এখন পর্যন্ত পিটিআইর ১০ হাজারের বেশি কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। দলের জ্যেষ্ঠ নেতারা এখন কারাগারে

আপডেট : ২২ মে ২০২৩, ১২:১৩ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খান আবারও গ্রেপ্তারের আশঙ্কা প্রকাশ করেছেন।

তিনি বলেছেন, “পাকিস্তানে গণতন্ত্রকে ধ্বংস করতে সবকিছু করা হচ্ছে। এখন পর্যন্ত (পিটিআইর) ১০ হাজারের বেশি কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। দলের জ্যেষ্ঠ নেতারা এখন কারাগারে। জামিনের জন্য আগামী মঙ্গলবার আমাকে ইসলামাবাদ যেতে হবে; ওইদিন আমাকে গ্রেপ্তার করার সম্ভাবনা ৮০%।”

রবিবার (২১ মে) ভিডিও লিংকের মাধ্যমে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম সিএনএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে এই আশঙ্কার কথা জানান তিনি।

এর আগে গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গন থেকে তাকে গ্রেপ্তার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো। এই গ্রেপ্তারকে কেন্দ্র করে পাকিস্তানজুড়ে সহিংসতার ঘটনা ঘটে। ১১ মে দেশটির সুপ্রিম কোর্ট ওই গ্রেপ্তারকে “অবৈধ” ঘোষণা করে ইমরানকে দ্রুত হাইকোর্টে উপস্থাপনের নির্দেশ দেন। ১২ মে ইসলামাবাদ হাইকোর্ট থেকে সুরক্ষামূলক জামিন পান ইমরান। পরে তার জামিনের মেয়াদ বাড়িয়ে ৩১ মে পর্যন্ত করা হয়।

সিএনএন-কে দেওয়া সাক্ষাৎকারে ইমরান খান দাবি করেন, পাকিস্তানের বর্তমান সরকার তাকে রাজনীতি থেকে সরিয়ে দিতে এসব কাজ করছে। পাকিস্তানের আসন্ন সাধারণ নির্বাচনে হেরে যাওয়ার ভয় থেকে সরকার এগুলো করছে।

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী তার নেতৃত্বাধীন সরকার উৎখাতের জন্য দেশটির সাবেক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে দোষারোপ করেন। ইমরান খান বলেন, “বাজওয়া কেন এই কাজ করেছিলেন, তা তিনি বুঝতে পারছেন না।”

About

Popular Links