Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

পিটিআইয়ের আইনজীবী: রাজনৈতিক দল নিষিদ্ধ করা সহজ হবে না

আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেপ্তারের ঘটনায় পাকিস্তানজুড়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে পিটিআই কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়

আপডেট : ২৫ মে ২০২৩, ১২:৪৭ পিএম

সাবেক ক্রিকেটার ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফকে (পিটিআই) নিষিদ্ধের চিন্তা-ভাবনা করছে পাকিস্তান সরকার।

বুধবার (২৪ মে) দেশটির প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ এ তথ্য জানান।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

গত ৯ মে আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেপ্তারের ঘটনায় পাকিস্তানজুড়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে পিটিআই কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়।

এতে সেনাবাহিনীর কয়েকটি স্থাপনায় ভাঙচুরের খবর পাওয়া যায়। কয়েকদিনের সংঘর্ষে বেশ কয়েকজন নিহত হন। পরবর্তীতে আদালতের নির্দেশে জামিন পান তিনি।

সব মিলিয়ে সেনাবাহিনীর সঙ্গে সম্পর্ক চরম অবনতি হয়েছে পিটিআই চেয়ারম্যান ইমরান খানের। সেনাবাহিনী নিয়ে তিনি আপত্তিকর কথা বলাতেই পরিস্থিতি আরও ঘোলাটে।

ইমরান খানের দাবি, অন্যায়ভাবে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

প্রতিরক্ষামন্ত্রী আসিফ বলেন, “পিটিআইকে নিষিদ্ধের বিষয়টি চিন্তা করছে সরকার। দলটি রাষ্ট্রের মূল ভিত্তিতে আঘাত করেছে। যা আগে কখনও ঘটেনি। এটি সহ্য করা যায় না।”

তিনি আরও বলেন, সামরিক স্থাপনায় ভাঙচুরের ঘটনা “পরিকল্পিত আক্রমণ”।

তবে পিটিআইয়ের আইনজীবী ব্যারিস্টার আলী জাফর দলটির ওপর নিষেধাজ্ঞার বিষয়ে বলেন, রাজনৈতিক দলগুলোকে নিষিদ্ধ করা এতটা সহজ হবে না।

২০২২ সালের এপ্রিলে পার্লামেন্টে আস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান। এরপর তিনি অভিযোগ করেছেন, তাকে অপসারণের নেপথ্যে রয়েছে সেনাবাহিনী। ক্ষমতা ছাড়ার পর তার জনপ্রিয়তা বেড়েছে। ইতোমধ্যে আগাম নির্বাচনের দাবিতে বেশ কয়েকটি জনসমাবেশ করেছেন তিনি।

About

Popular Links