Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

মঞ্চে পড়ে গেলেন বাইডেন, ট্রাম্পের খোঁচা

৮০ বছর বয়স্ক প্রেসিডেন্ট বাইডেনের সম্পূর্ণ সুস্থ আছেন বলে আশ্বস্ত করেছে হোয়াইট হাউজ

আপডেট : ০২ জুন ২০২৩, ০৯:৩৭ এএম

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে দেশটির বিমানবাহিনীর একাডেমিতে ক্যাডেটদের স্নাতক সমাপনী অনুষ্ঠানে ডিপ্লোমা হস্তান্তর করার সময় হোঁচট খেয়ে মঞ্চে পড়ে গেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

অন্যদের সাহায্যে অবশ্য কিছু পরেই নিজের পায়ে ওঠে দাঁড়ান যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট বাইডেন। ৮০ বছর বয়স্ক প্রেসিডেন্ট বাইডেনের সম্পূর্ণ সুস্থ আছেন বলে আশ্বস্ত করেছে হোয়াইট হাউজ।  

বৃহস্পতিবার (১ জুন) হোয়াইট হাউজের পরিচালক বেন লাবোল্ট টুইটারে লেখেন, “মঞ্চে কিছু একটার সঙ্গে হোঁচট খেয়ে তিনি পড়ে গিয়েছিলেন।”

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, প্রেসিডেন্ট বাইডেন ৯২১ গ্রাজুয়েট ক্যাডেটদের সঙ্গে করমর্দন করতে প্রায় দেড় ঘণ্টা দাঁড়িয়ে ছিলেন। অনুষ্ঠান শেষে অন্যের সাহায্য ছাড়াই প্রেসিডেন্ট তার আসনে ফিরে আসেন। পরে তাকে তার মোটরকেডে ফিরে যেতে দেখা যায়।

সমালোচকরা বলেছেন, প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয় মেয়াদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য খুব বেশি বয়স হয়ে গেছে বাইডেনের। সাম্প্রতিক জরিপ থেকে জানা যায়, মার্কিন ভোটারদের অধিকাংশই বাইডেনের বার্ধক্য নিয়ে উদ্বিগ্ন। আগামী বছর নির্বাচনে জিতলে দ্বিতীয় মেয়াদের শুরুতে তার বয়স হবে ৮২ বছর।

পড়ে যাওয়ার ঘটনা বাইডেনের কাছে নতুন কিছু না। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর একাধিবার পড়ে সংবাদের শিরোনাম হয়েছেন তিনি আগেও। এর আগে সাইকেল থেকে এবং এয়ার ফোর্স ওয়ানের সিঁড়িতে পড়ে যান তিনি।  

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন আগামী বছর। এবারও রিপাবলিকান পার্টির পক্ষ থেকে ভোটে লড়বেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ৭৬ বছরের ট্রাম্প প্রতিদ্বন্দ্বীর সঙ্গে এমন ঘটনায় চুপ থাকেননি। 

আইওয়াতে একটি প্রচার সমাবেশ থেকে প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেছেন, “পুরো জিনিসটায় পাগলামি। আশা করছি তিনি (বাইডেন) আঘাত পাননি। উনাকে সতর্ক হতে হবে যা তিনি নন।”

About

Popular Links