Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ট্রাফিক সচেতনতায় ‘স্কুইড গেম’

‘রাস্তার খেলায় আপনিই ফ্রন্টম্যান। নিজের রক্ষাকর্তা নিজেই। লালবাতি দেখলে থামুন’

আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ০৪:২২ পিএম

যুগের সঙ্গে তাল মিলিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও সক্রিয় ভারতের মুম্বাই নগরী পুলিশ। নিত্যু নতুন “ট্রেন্ড” ব্যবহার করে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্যও সুপরিচিত মুম্বাই পুলিশ। 

কিছুদিন আগেই ট্রাফিক সচেতনতা প্রচারে তারা ব্রিটিশ শিল্পী দুয়া লিপার ‘‘লেভিটেটিং’’ গানের আশ্রয় নিয়েছিল। সেই ধারাবাহিকতায় আবারও মানুষকে ট্রাফিক আইন মেনে চলার জন্য তারা নিয়ে এসেছে অভিনব এক প্রন্থা। 

সম্প্রতি বিশ্বব্যাপী আলোচিত নেটফ্লিক্স সারভাইভাল ড্রামা সিরিজ “স্কুইড গেমস” থেকে অনুপ্রাণিত হয়ে মুম্বাই পুলিশ ইনস্টাগ্রামে একটি বার্তা শেয়ার করেছে।

পোস্টের ক্যাপশনে মুম্বাই পুলিশ লিখেছে, “রাস্তার খেলায় আপনিই ফ্রন্টম্যান। নিজের রক্ষাকর্তা নিজেই। লালবাতি (ট্রাফিক রেড লাইট) দেখলে থামুন।”

এদিকে, ভিডিওটি শেয়ার পর থেকেই কয়েক হাজার লাইক কমেন্টে ভরে গেছে। মুম্বাই পুলিশের এমন অভিনব কৌশলের তারিফও করেছেন অনেকে।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়া নির্মিত “স্কুইড গেম” এখন পর্যন্ত নেটফ্লিক্সের সবচেয়ে জনপ্রিয় সিরিজে পরিণত হয়েছে। নেটফ্লিক্স জানিয়েছে, মুক্তির এক মাসেরও কম সময়ে ১১১ মিলিয়নেরও বেশি দর্শক ইতোমধ্যে ড্রামাটি দেখে ফেলেছে।

সিরিজে “লাল আলো সবুজ আলো” নামে একটি খেলা রয়েছে। যেখানে একটি বিশাল রোবট মেয়ে খেলার সময় প্রতিযোগীদের “রেড লাইট গ্রিন লাইট” বলতে থাকে। মেয়েটি “রেড লাইট” বলার পর অংশগ্রহণকারীদের থেমে যেতে হয়। এ সময় কেউ নড়লে তাকে খেলা থেকে বাদ দিয়ে দেওয়া হয় এবং মেরে ফেলা হয়। 

About

Popular Links