Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

উড়ন্ত বিমানে অসুস্থ যাত্রীর প্রাণ বাঁচালেন মন্ত্রী!

নিজ সরকারের অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর এই দারুণ কাজের প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আপডেট : ১৭ নভেম্বর ২০২১, ০৫:০৮ পিএম

ভারতের রাজধানী দিল্লী থেকে মু্ম্বাইতে স্বাভাবিক শিডিউল অনুযায়ী যাত্রা করেছিল ভারতীয় এয়ারলাইন্স ইন্ডিগোর বিমানটি। যাত্রাপথে বিমান আকাশে থাকা অবস্থায় এক যাত্রী অসুস্থ হয়ে পড়ে। সেই বিমানেই যাত্রী হিসেবে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ভগাবত কারাড়। অসুস্থ হয়ে পড়া সেই সহযাত্রীর চিকিৎসা সহযোগিতায় এগিয়ে আসেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে এ কথা জানা যায়।

ভগাবত কারাড় ভারতের কেন্দ্রীয় সরকারের অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী। মহারাষ্ট্র থেকে তিনি রাজ্যসভার সাংসদ হয়েছেন। অর্থপ্রতিমন্ত্রী হলেও পেশায় তিনি একজন চিকিৎসক। মঙ্গলবার (১৬ নভেম্বর) ইন্ডিগোর বিমানে করে দিল্লী থেকে মুম্বাই যাচ্ছিলেন তিনি। এ সময় এক সহযাত্রীর রক্তচাপ কমে যাওয়ার কারণে অসুস্থ হয়ে পড়েন। পরে তিনি বিমানেই সেই যাত্রীকে চিকিৎসা করে তাকে সুস্থ করে তোলেন।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই এর প্রকাশিত এক ছবিতে দেখা যায় বিমানের আসনে শুয়ে থাকা অসু্স্থ যাত্রীর পরীক্ষা নিরীক্ষা করছেন ভগাবত কারাড়। তার পরামর্শ অনুযায়ী গ্লুকোজ খাওয়ানোর পরেই বিমানের ওই যাত্রী সুস্থ হন।

ভগাবত কারাগ বলেন, ‘‘ব্যক্তির রক্তচাপ কমে গিয়েছিল। খুব ঘামছিলেন। এখন ঠিক আছেন।’’

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে টুইট করে বিমান সংস্থা ইন্ডিগো। সেই টুইট শেয়ার করে অর্থ প্রতিমন্ত্রীর প্রশংসা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘‘তিনি মন থেকে সবসময় চিকিৎসক। এটি আমার সহকর্মীর একটি দারুণ কাজ।’’

A doctor at heart, always!

Great gesture by my colleague @DrBhagwatKaradhttps://t.co/VJIr5WajMH

— Narendra Modi (@narendramodi) November 16, 2021

About

Popular Links