Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

কঙ্গোতে বিমান বিধ্বস্ত হয়ে তিনজনের মৃত্যু

বিধ্বস্ত ওই বিমানে মোট ছয় আরোহী ছিলেন। দুর্ঘটনার পরপরই জরুরি সেবার কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে এবং জীবিতদের খোঁজ চলছে

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২১, ০৩:০৬ পিএম

মধ্য আফ্রিকার দেশ গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে একটি বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তারা বলছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দেশটির পূর্বাঞ্চলীয় সাউথ কিভু প্রদেশে এই ঘটনা ঘটে।

এদিকে স্থানীয় আরেক কর্মকর্তার বরাত দিয়ে বার্তাসংস্থাটি বলছে, বিমান বিধ্বস্ত হয়ে নিহতের সংখ্যা ৫ হতে পারে। কর্মকর্তারা বলছেন, বৃহস্পতিবার সাউথ কিভু প্রদেশের প্রধান শহর শাবুন্দা থেকে ১৫ কিলোমিটার দূরে কেইশা গ্রামে বিমানটি বিধ্বস্ত হয়।

প্রাদেশিক পরিবহন মন্ত্রী ম্যাথিউ মালুমবি জানিয়েছেন, বিধ্বস্ত ওই বিমানে মোট ছয় আরোহী ছিলেন। এর মধ্যে তিনজন নিহত হয়েছেন। দুর্ঘটনার পরপরই জরুরি সেবার কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে এবং জীবিতদের অনুসন্ধান করা হচ্ছে। এছাড়া বিমান বিধ্বস্তের কারণ জানতেও তদন্ত শুরু হয়েছে।

বিধ্বস্ত বিমানটির শাবুন্দা এয়ারফিল্ডে অবতরণের কথা ছিল। সেখানকার প্রশাসক কাশোমবানা বিন সেল জানিয়েছেন, বিমানটিতে মোট পাঁচজন আরোহী ছিলেন এবং এ ঘটনায় তারা সবাই নিহত হয়েছেন।

উল্লেখ্য, কঙ্গোর পূর্বাঞ্চলে প্রায়ই বিমান দুর্ঘটনা ঘটে। ২০১৯ সালে ঘনবসতিপূর্ণ এলাকায় একটি ছোট বিমান বিধ্বস্ত হওয়ার পর কমপক্ষে ২৭ জন নিহত হয়েছিলেন।

About

Popular Links