Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ওমিক্রন: পশ্চিমবঙ্গে সোমবার থেকে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান

এছাড়াও সোমবার থেকে পশ্চিমবঙ্গের লোকাল ট্রেন পরিষেবার উপর একাধিক বিধিনিষেধ দেওয়া হয়েছে

আপডেট : ০২ জানুয়ারি ২০২২, ০৭:০৩ পিএম

করোনাভাইরাসের ওমিক্রন ধরণের সংক্রমণ বেড়ে যাওয়ায় কিছু বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। সোমবার থেকে পশ্চিমবঙ্গের স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। পাশাপাশি সরকারি-বেসরকারি অফিসের উপস্থিতি ৫০%-এর মধ্যে রাখা হবে।

রবিবার (২ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, উত্তর প্রদেশ, হারিয়ানা এবং দিল্লির পদাঙ্ক অনুসরণ করে পশ্চিমবঙ্গে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। ওই সময়ে শুধুমাত্র জরুরি সেবা চালু থাকবে।

আগামীকাল থেকে পশ্চিমবঙ্গের স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার পাশাপাশি সুইমিং পুল, জিম, স্পা, বিউটি সেলুন এবং ওয়েলনেস সেন্টারগুলোও বন্ধ রাখা হবে।

এদিকে সোমবার থেকে পশ্চিমবঙ্গের লোকাল ট্রেন পরিষেবার উপর একাধিক বিধিনিষেধ দেওয়া হয়েছে। সন্ধ্যা ৭টা পর্যন্ত লোকাল ট্রেন চলবে বলে জানিয়েছে রাজ্য সরকার।

পশ্চিমবঙ্গের পূর্ব রেলের তরফ থেকে হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, এতদিন রেলের বিভিন্ন শাখায় যে সময়সূচী অনুযায়ী ট্রেন চলতো, সোমবার থেকে সেই একই সময়সূচী মেনেই লোকাল ট্রেন চলবে। শুধুমাত্র সন্ধ্যা ৭টার পর কোনো লোকাল ট্রেন চলবে না।

সিনেমা হল, রেস্তোরাঁ ও বারগুলো রাত ১০টা পর্যন্ত ৫০% মানুষ নিয়ে চালু রাখা যাবে। শপিংমলগুলো সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকতে পারবে। তবে সেখানেও ৫০%-এর বেশি মানুষ রাখা যাবে না।

About

Popular Links