Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রথম পোস্টিংয়েই ঘুষ নিতে গিয়ে সরকারি কর্মকর্তা গ্রেপ্তার

তার ঘুষ নেওয়ার ভিডিও এবং ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে

আপডেট : ১৮ জুলাই ২০২৩, ০৭:৩০ পিএম

চাকরিতে যোগদানের প্রথম পোস্টিংয়েই ঘুষ নেওয়ার মতো গুরুতর অভিযোগে গ্রেপ্তার হয়েছেন ভারতের ঝাড়খণ্ডের এক সরকারি কর্মকর্তা। আট মাস আগে রাজ্যের কোডারমা জেলার সমবায় বিভাগের সহকারী রেজিস্ট্রার পদে যোগ দেন অভিযুক্ত মিতালি শর্মা।

শুক্রবার (৭ জুলাই) মিতালিকে গ্রেপ্তার করে দেশটির দুর্নীতি দমন ব্যুরো (এসিবি)। পদায়ন পাওয়ার পর অফিসে যোগ দিয়েই স্থানীয় একটি বেসরকারি প্রতিষ্ঠানের কাছে ঘুষ দাবি করে এসিবির ফাঁদে ধরা পড়েন তিনি।

দেশটির ইংরেজি দৈনিক ইন্ডিয়া টুডে জানায়, ঝাড়খণ্ডের হাজারিবাগ এলাকায় এসিবির একটি দল মিতালি শর্মাকে ঘুষ নেওয়ার সময় হাতেনাতে ধরে ফেলে। কোডারমা জেলা সমবায় বিভাগের সহকারী রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছিলেন তিনি। এটিই ছিল তার প্রথম কর্মস্থল।

ইতোমধ্যে এ ঘটনার ভিডিও এবং ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। প্রথম পোস্টিংয়েই ঘুষের গ্রহণের দায়ে সরকারি কর্মকর্তাকে গ্রেপ্তারের ঘটনা ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে।

গ্রেপ্তারের বিষয়ে এসিবির এক কর্মকর্তা দেশটির গণমাধ্যমকে জানিয়েছেন, অভিযুক্ত মিতালি শর্মা একটি স্থানীয় সংস্থার অফিসে আচমকা পরিদর্শনে যান। সেখানে তিনি বেশকিছু অনিয়ম খুঁজে পান। তবে তিনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে ২০ হাজার রুপি দাবি করে বসেন।

কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, মিতালি শর্মার ঘুষ চাওয়ার বিষয়টি দুর্নীতি দমন ব্যুরোকে জানায় ওই সংস্থার এক কর্মকর্তা। অভিযোগও দায়ের করা হয়। এরপর দুর্নীতি দমন ব্যুরোর একটি দল তদন্তে নামে। তারা প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পায়। এরপর মামলা দায়ের করে ফাঁদ পাতা হয়। ৭ জুলাই ঘুষের প্রথম কিস্তি হিসেবে ১০ হাজার টাকা নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন মিতালি।

About

Popular Links