Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভুলে ভরা নিবন্ধ: মেলানিয়ার কাছে ক্ষমা চাইলো টেলিগ্রাফ

'অকপটভাবে' ক্ষমা চেয়ে তার 'বড় ধরণের ক্ষতির' জন্য ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি আইনি খরচ বহন করার কথাও জানিয়েছে পত্রিকাটি

আপডেট : ২৬ জানুয়ারি ২০১৯, ০৫:২৮ পিএম

যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে ভুল তথ্যসমৃদ্ধ একটি নিবন্ধ প্রকাশ করায় মেলানিয়ার কাছে ক্ষমা চেয়েছে প্রভাবশালী ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফ।

এক বিবৃতিতে দ্য টেলিগ্রাফ জানায়, গত শনিবার (১৯ জানুয়ারি) 'দ্য মিস্ট্রি অফ মেলানিয়া' শিরোনামে যে প্রচ্ছদ প্রতিবেদনটি তারা প্রকাশ করে সেখানে প্রচুর সংখ্যক ভুল বিবৃতি ছিল।

টেলিগ্রাফ স্বীকার করে, স্বামী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে পরিচয়ের আগেই মেলানিয়া ট্রাম্প সফল পেশাদারী মডেল ছিলেন এবং এই সফলতার পেছনে ট্রাম্পের সহযোগিতা ছিল না। 

টেলিগ্রাফ জানায়, ১৯৯৬ সালে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মেলানিয়ার পরিচয়ের যে তথ্য তারা নিবন্ধে উল্লেখ করেছে তা ভুল, প্রকৃত পক্ষে তাদের পরিচয় হয়েছিল ১৯৯৮ সালে। 

তারা আরও জানায়, ২০০৫ সালে ট্রাম্পের বাবা, মা ও বোন নিউ ইয়র্কে ট্রাম্পের ভবনে থাকার জন্য চলে এসেছিলেন যেটি আসলে ভুল তথ্য ছিল। এছাড়া প্রেসিডেন্ট নির্বাচনের দিন মেলানিয়া ট্রাম্প কেঁদেছিলেন বলে নিবন্ধে উল্লেখ করা তথ্যটিও সঠিক নয়। 

বিবৃতিতে মেলানিয়ার কাছে 'অকপটভাবে' ক্ষমা চেয়ে 'বড় ধরণের ক্ষতির' জন্য ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি আইনি খরচ বহন করার কথাও জানিয়েছে পত্রিকাটি। 


About

Popular Links