Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ইসরায়েলকে হুঁশিয়ারি দিলেন হেজবুল্লাহ প্রধান

শনিবার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে উদ্দেশ্য করে টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন  হেজবুল্লাহ্ প্রধান

আপডেট : ২৭ জানুয়ারি ২০১৯, ০৪:১৫ পিএম

সিরিয়ায় প্রধানত ইরানি অবস্থানে অব্যাহত হামলার ব্যাপারে লেবাননের হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ্ আল-মায়াদিন ইসরায়েলকে সতর্ক করে দিয়ে বলেছেন, এ ধরনের হামলা অঞ্চলটিতে যুদ্ধ বাধিয়ে ফেলতে পারে। শনিবার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে উদ্দেশ্য করে  টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি বলে জানিয়েছে এএফপি।

নেতানিয়াহুকে বলেন, ‘ভুল সিদ্ধান্ত নেবেন না। এই অঞ্চলকে একটি বড় ধরনের যুদ্ধের দিকে ঠেলে দিবেন না।’

এদিকে ইসরায়েল বলেছে, তারা মূলত ইরানিয়ান রেভোল্যুশনারি গার্ডস কুদস ফোর্সের স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে এবং সিরিয়ার ভূমি থেকে ইসরায়েলি দখলকৃত গোলান হাইটস-এ কুদস ফোর্সের মিসাইল হামলার জবাবে তারা এ হামলা চালিয়ে আসছে।

ব্রিটেন ভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, এই হামলায় ২১ জন নিহত হয়েছে।এদের অধিকাংশই ইরানের নাগরিক। ইসরায়েলের সেনাবাহিনী ২০১৩ সাল থেকে ইরানের সামরিক লক্ষ্যবস্তু ও তেহরান সমর্থিত হেবুল্লাকে দেয়া আধুনিক অস্ত্র চালানের ওপর কয়েকশ হামলা চালানোর দাবি করেছে।

প্রতিবেশী দেশ সিরিয়ায় ইসরাইলের প্রধান শত্রু ইরানের সামরিক উপস্থিতি ঠেকাতেই তারা এ হামলা চালিয়েছে বলে দাবি করছে। ইসরায়েল সতর্ক করে বলেছে, তারা সিরিয়ায় ইরান ও তার লেবাননি মিত্র হেজবুল্লাহ’র অবস্থান লক্ষ্য করে হামলা অব্যাহত রাখবে।

About

Popular Links