Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

লাখ টাকার লেন্স অর্ডার করে ডেলিভারি পেলেন ফসলের বীজ

বাংলাদেশি মুদ্রায় এক লাখ ২০ হাজার টাকার লেন্স অর্ডার করে তিনি পেয়েছেন কিছু ফসলের বীজ

আপডেট : ১৭ জুলাই ২০২৩, ০৭:২৫ পিএম

মানুষের দৈনন্দিন জীবনের বড় অংশজুড়ে এখন প্রযুক্তির দখল। কেনাকাটা করতে আর দোকানে যেতে হয় না। বরং হাতের কাছে থাকা ইলেকট্রনিক গ্যাজেটের মাধ্যমে অনলাইনে অর্ডার করলেই পণ্য চলে আসে ঘরে। এতে সুবিধা যেমন হয়েছে, এই মাধ্যম ব্যবহার করতে গিয়ে বিড়ম্বনাও পোহাতে হয়। কখনও পণ্য পেতে দেরি আবার কখনও এক জিনিস চেয়ে অন্যকিছু পাওয়ার ঘটনা ঘটছে হরহামেশাই।

এমনই এক কাণ্ডের কথা জানিয়েছেন ভারতের নাগরিক অরুণ কুমার মেহের। বাংলাদেশি মুদ্রায় এক লাখ ২০ হাজার টাকার লেন্স অর্ডার করে তিনি পেয়েছেন কিছু ফসলের বীজ।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশ করেছেন তিনি। পোস্টে তিনি জানান, গত ৫ জুলাই অনলাইন মার্কেটপ্লেস অ্যামাজন থেকে একটি সিগমা ২৪-৭০ (অ্যাপারেচার ২.৮) লেন্স অর্ডার করেন তিনি। একদিন পরেই পণ্যের ডেলিভারি আসে। তবে প্যাকেটটি ছিল খোলা। আর তাতে লেন্স নয়, বরং ছিল ফসলের বীজ।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

পোস্টে অ্যামাজন কর্তৃপক্ষকে মেনশন করে বিষয়টি দ্রুত সমাধানে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি। মুহূর্তেই ভাইরাল হয় এই পোস্ট। নজরে আসে অ্যামাজন কর্তৃপক্ষেরও। সাড়াও দেয় প্রতিষ্ঠানটি।

ওই পোস্টেই কমেন্ট করে অ্যামাজন এমন ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে। এছাড়া বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেয়।

কয়েকদিন আগেই আরেক নারী এমনই এক অভিযোগ করেছিলেন। সেটিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছিল। ওই নারী অভিযোগ করেছিলেন, দামি অ্যাপল ঘড়ি অর্ডার করে তিনি পেয়েছেন নকল পণ্য। যদিও সেই ঘড়ির বিষয়ে অ্যামাজন কোনো ব্যবস্থা নিয়েছিল কি-না এমন তথ্য আর জানা যায়নি।

About

Popular Links