Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতে নির্মাণাধীন এক্সপ্রেসওয়েতে ক্রেন ভেঙে ১৬ শ্রমিকের মৃত্যু

ক্রেনটি দিয়ে ওই এক্সপ্রেসওয়ের গার্ডার স্থানান্তর করা হচ্ছিল

আপডেট : ০১ আগস্ট ২০২৩, ১১:৪৮ এএম

ভারতের মহারাষ্ট্রে নির্মাণাধীন একটি এক্সপ্রেসওয়েতে ক্রেন ভেঙে পড়ে ১৬ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। সোমবার (৩১ জুলাই) দিবাগত মধ্যরাতে রাজ্যের থানের শাহাপুর এলাকায় সমৃদ্ধি-মহামার্গ এক্সপ্রেসওয়েতে এ দুর্ঘটনা ঘটে। 

এ দুর্ঘটনায় আরও পাঁচজন ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে থাকতে পারেন আশঙ্কা করা হচ্ছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পুলিশ জানিয়েছে, ভেঙে পড়ার আগে ক্রেনটি দিয়ে ওই এক্সপ্রেসওয়ের গার্ডার স্থানান্তর করা হচ্ছিল। দুর্ঘটনার পর দ্রুতই পুলিশ, ফায়ার সার্ভিসসহ অন্যান্য জরুরি বিভাগের উদ্ধারকারী দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেন।

এই দুর্ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইট বার্তায় (বর্তমান এক্স) তিনি নিহত ব্যক্তিদের প্রতি পরিবারকে ২ লাখ রুপি এবং আহত প্রত্যেককে চিকিৎসার জন্য ৫০ হাজার রুপি দেওয়ার ঘোষণা দিয়েছেন।

নির্মাণাধীন সমৃদ্ধি-মহামার্গ এক্সেপ্রেসওয়ের দৈর্ঘ্য ৭০১ কিলোমিটার। মহারাষ্ট্র স্টেট রোড ডেভেলপমেন্ট করপোরেশন (এমএসআরডিসি) প্রকল্পটি বাস্তবায়ন করছে। গত ডিসেম্বরে নাগপুর থেকে শিরদি পর্যন্ত প্রথম পর্যায়ের কাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

About

Popular Links