Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

চিকিৎসক পরিচয়ে নারীদের ‘টার্গেট’ করে কোটি টাকা হাতিয়েছেন তিনি

সঙ্গী খোঁজার অ্যাপে তিনি নিজেকে যুক্তরাষ্ট্রে কর্মরত চিকিৎসক হিসেবে পরিচয় দেন

আপডেট : ১৮ আগস্ট ২০২৩, ০৮:০১ পিএম

চিকিৎসক পরিচয়ে ২১ নারীর কাছ থেকে এক ব্যক্তি প্রায় পাঁচ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়, সঙ্গী খোঁজার অ্যাপ থেকে যুক্তরাষ্ট্রে কর্মরত চিকিৎসক পরিচয় দেওয়া এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয় ভারতের এক নারী চিকিৎসকের। এরপর তার কাছ থেকে ১৮ লাখ টাকা হাতিয়ে নেন তিনি। হঠাৎ করেই ওই ব্যক্তি তার সঙ্গে যোগাযোগ বন্ধ করলে তিনি আইনের আশ্রয় নেন। বিষয়টির তদন্ত করতে গিয়ে দেখা যায় ওই ব্যক্তি আদতে একজন প্রতারক। প্রতারণা করে তিনি ২১ নারীর কাছ থেকে প্রায় পাঁচ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

এতে বলা হয়, আগস্ট মাসের শুরুতে এক নারী চিকিৎসক পুলিশের কাছে ফোন করে জানান সঙ্গী খোঁজার অ্যাপ থেকে পরিচয় হওয়া ডা. দিলীপ কুমার নামে এক ব্যক্তির হদিস মিলছে না। এমনকি তার আইডিও খুঁজে পাওয়া যাচ্ছে না। সাইবার ক্রাইম হেল্পলাইনের মাধ্যমে সিআইডি (অপরাধ) সেটির তদন্তে নামে।

সিআইডির এক কর্মকর্তা জানান, ওই প্রতারক নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে সঙ্গী খোঁজার অ্যাপে আইডি খোলেন। তার লক্ষ্য ছিল মূলত ৩০-৪০ বছর বয়সী নারীরা। পরিচয়ের পর আস্থা অর্জন শেষে তিনি নিজের অসুস্থতার জন্য তাদের কাছ থেকে টাকা নিতেন। তাদের কাছ থেকে দামী উপহারও নিতেন।

তিনি জানান, কয়েকজন নারী তার প্রতি এতোই মোহগ্রস্ত ছিল, যে তারা কথাও বলতে চাইছিলেন না। যদিও দীর্ঘসময় বোঝানোর পর কয়েকজন তার বিরুদ্ধে অভিযোগ করেন। এরপর তার কাছ থেকে প্রায় পাঁচ কোটি টাকা উদ্ধার করে ভুক্তভোগীদের ফিরিয়ে দেওয়া হয়।

সিআইডি কর্মকর্তাদের ধারণা, ওই ব্যক্তি হয়তো আরও অনেকের সঙ্গে একইভাবে প্রতারণা করেছেন। তাদের অনেকেই এখনও অভিযোগ করেননি।

তবে ওই প্রতিবেদনে ভুক্তভোগী ও অভিযুক্তের পরিচয় জানানো হয়নি। এমনকি কোথায় এই ঘটনা ঘটেছে তাও জানানো হয়নি।

About

Popular Links