Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

মাদাগাস্কারে স্টেডিয়ামে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু

যদিও নীরবতা পালনের পর লেজার শো ও আতশবাজি দিয়ে অনুষ্ঠান চলতে থাকে

আপডেট : ২৬ আগস্ট ২০২৩, ০১:২৩ পিএম

মাদাগাস্কারের রাজধানী আন্তানানারিভোর একটি স্টেডিয়ামে প্রবেশের সময় পদদলিত হয়েছে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮০ জন।

শুক্রবার (২৫ আগস্ট) আফ্রিকার দেশটিতে ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমসের চলতি বছরের আসরের উদ্বোধন হয়। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, দেশটির প্রধানমন্ত্রী ক্রিশ্চিয়ান নটসে এ তথ্য নিশ্চিত করেছেন। আহতদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, রাজধানী আন্তানানারিভোর মহামাসিনা স্টেডিয়ামের ওই অনুষ্ঠানে মাদাগাস্কারের প্রেসিডেন্ট অ্যান্ড্রি রাজোয়েলিনা উপস্থিত ছিলেন। এ সময় নিহতদের জন্য কিছুক্ষণ নীরবতা পালন করতে জনতাকে আহ্বান জানিয়েছিলেন তিনি।

রেডক্রসের কর্মকর্তা আন্তসা মিরাডো বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, স্টেডিয়ামের প্রবেশমুখে অনেক লোক ছিল। ধারণক্ষমতার বেশি মানুষ উদ্বোধনী অনুষ্ঠান দেখতে আসায় এ ঘটনা ঘটেছে।

ইন্ডিয়ান ওশান আইল্যান্ড গেমস ১৯৭৭ সালে প্রতিষ্ঠিত হয়। এটি ভারত মহাসাগরের দ্বীপ দেশগুলোর একটি চতুর্বার্ষিক বহু-ক্রীড়া ইভেন্ট। এতে অংশ নেয় মাদাগাস্কার, মরিশাস, সেশেলস, মালদ্বীপ এবং রিইউনিয়ন অঞ্চল।

দুর্ঘটনার সময় স্টেডিয়ামে উপস্থিত ছিলেন দেশটির প্রেসিডেন্ট অ্যান্ড্রি রেজোলিনা। তিনি তখন উপস্থিত মানুষের উদ্দেশে বলেন, “এটি একটি দুঃখজনক ঘটনা।” তিনি নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালনের আহ্বান জানান।

যদিও নীরবতা পালনের পর লেজার শো ও আতশবাজি দিয়ে অনুষ্ঠান চলতে থাকে।

About

Popular Links