Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাদিফের হাত ধরে মারুতি ৮০০ যেভাবে হয়ে গেল রোলস রয়েস

গাড়ির এ অবিশ্বাস্য পরিবর্তনে ব্যয় হয়েছে মাত্র ৬০ হাজার টাকার মতো

আপডেট : ০৬ অক্টোবর ২০২৩, ১২:৫৩ পিএম

যন্ত্রাংশে পরিবর্তন এনে দীর্ঘদিনের ব্যবহৃত গাড়িকে নতুনের মতো সাজানো যায়। তবে পুরোনো দিনের সাধারণ একটি গাড়ির মডেল বদলে ফেলে সেটিকে বিলাসবহুল আধুনিক গাড়িতে পরিণত করার কথা কল্পনায় আনাও কঠিন। তবে ভারতের এক তরুণ সেই অভাবনীয় কাজটিই করে দেখিয়েছে।

ভারতের বাজারে মারুতি ৮০০ মডেলের গাড়িগুলো আসা শুরু হয় আশির দশকে। দীর্ঘ সময় পরেও অনেকের সংগ্রহেই গাড়িটি আজও দেখা যায়। সম্প্রতি মারুতি ৮০০ মডেলের একটি গাড়িকে ঝাঁ চকচকে রোলস রয়েসে পরিণত করে ইন্টারনেটে সাড়া ফেলে দিয়েছেন হাদিফ নামের এক ভারতীয় তরুণ।

আরব সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, হাদিফ নামের ওই বিস্ময়বালকের বসবাস ভারতের কেরালার ত্রিশূর এলাকায়। ইউটিউব চ্যানেল ট্রিকস টিউবে প্রকাশিত এক ভিডিওতে মারুতি ৮০০ মডেলের গাড়িটিকে বিলাসবহুল রোলস রয়েসে পরিণত করার কাহিনি বর্ণনা করেছেন ১৮ বছর বয়সী এ তরুণ।

ভিডিওতে দেখা যায়, মারুতি ৮০০ গাড়িকে বিলাসবহুল রোলস রয়েসে পরিণত করতে হাদিফ কয়েক মাস পরিশ্রম করেছেন। গাড়ির এই অবিশ্বাস্য রূপান্তরের সময় নতুন বডি কিট স্থাপন, ভেতরের বিভিন্ন যন্ত্রাংশ বদল ও সবশেষে নিখুঁতভাবে রঙের কাজ করেছেন তিনি। বলে রাখা ভালো, এর আগে মোটরবাইকের ইঞ্জিন দিয়েই একটি ছোটখাটো জিপ বানিয়ে ফেলছিলেন হাদিফ।

খোলনলচে বদলে ফেলার ক্ষেত্রে হাদিফ সবার আগে মনোযোগ দেন গাড়ির সামনের দিকটায়। এক্ষেত্রে তিনি মারুতি ৮০০ গাড়ির সামনের দিকের পুরোটাই নতুনভাবে সাজান। গাড়ির সামনের দিকে থাকা রোলস রয়েসের গ্রিল ও হেডলাইট তাতে যোগ করেছে বাড়তি মাত্রা।

শুধু তাই না, হাদিফের রূপান্তরিত গাড়ির সামনের দিকে শোভা পাচ্ছে রোলস রয়েস গাড়ির বনেটের স্পিরিট অব এক্সট্যাসি খ্যাত সেই মাসকট ভাস্কর্যও। ভাস্কর্যটি তৈরি করতে তিনি স্থানীয় এক শিল্পীর সাহায্য নেন।

শুনতে অবাক লাগলেও সত্যি যে মারুতি ৮০০ মডেলের গাড়িটিকে বিলাসবহুল রোলস রয়েসে পরিণত করতে হাদিফের মাত্র ৪৫ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬০ হাজার টাকা) ব্যয় হয়েছে। যদিও হাদিফের রূপান্তরিত গাড়িটি দেখে রোলস রোয়েসের রেপ্লিকার সঙ্গে অনেকে সাদৃশ্য নাও পেতে পারেন। তবে হাদিফের এ অসাধ্য সাধন ইন্টারনেটে ভালোই আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে।

About

Popular Links