Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

লাশটি কি সালার?

ফ্রান্স থেকে ইংল্যান্ডের ক্লাব কার্ডিফ সিটিতে যোগ দিতে যাওয়া আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালাকে বহনকারী বিমান ইংলিশ চ্যানেলে নিখোঁজ হয়।

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০২:১১ পিএম

গড়িয়েছে ১৫ দিন। গত ২১ জানুয়ারি ফ্রান্স থেকে ইংল্যান্ডের ক্লাব কার্ডিফ সিটিতে যোগ দিতে যাওয়া আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালাকে বহনকারী বিমান ইংলিশ চ্যানেলে নিখোঁজ হয়। এরপর থেকেই সালা ও বিমানের পাইলট ডেভিড ইবোটসন নিখোঁজ ছিলেন।

অবশেষে স্থানীয় সময় গত রোববার ইংলিশ চ্যানেলের গুয়ার্নসে দ্বীপের উপকূলের পানির নিচে খোঁজ মেলে বিমানটির। বিমানের ধ্বংসাবশেষের ভেততে দেখা মিলেছে একটি লাশের। নিখোঁজের আগে যেহেতু ওই বিমানে  সালা ও পাইলট ডেভিড ইবোটসন ছাড়া কেউ ছিলেন না। তাই ধারণা করা হচ্ছে লাশটি ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ডেরও হতে পারে। 

গতকাল সোমবার সালাকে বহনকারী বিমানটির নিখোঁজের পর তদন্তে নামা একটি দল এ তথ্য নিশ্চিত করেছে  বলে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি। বিমানটি সাগরের ২০৭ ফুট গভীর থেকে উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছে দলটি। 

এর আগে বিমানের কিছু ধ্বংসাবশেষ পাওয়া গেলেও কোনো হদিস মেলেনি দুজনের। ফলে বন্ধ হয়ে গিয়েছিল উদ্ধার কার্যক্রমও। তবে উদ্ধারকাজ চালিয়ে চাওয়ার অনুরোধ করেন অনেক তারকা। তাদের মধ্যে ছিলেন লিওনেল মেসি থেকে ডিয়েগো ম্যারাডোনার মতো কিংবদন্তিরাও। 

পরে সালাকে জীবিত অথবা মৃত খুঁজে বের করতে গঠন করা হয় তহবিল। সালাকে খোঁজার অভিযান কর্তৃপক্ষ যেন চালিয়ে যায় সেই অনুরোধ জানিয়ে সংগ্রহ করা হয়েছে ৮০ হাজার স্বাক্ষর।

About

Popular Links