Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

একবারে এলো ১৮ বছরের গ্যাসের বিল, অর্থের পরিমাণে হতবাক দম্পতি

এ দম্পতিকে প্রায় ১০ হাজার ৮২৪ পাউন্ড পরিশোধ করতে হবে, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৪ লাখ ৪৯ হাজার টাকা

আপডেট : ২৮ অক্টোবর ২০২৩, ০৭:১৪ পিএম

যুক্তরাজ্যে এক দম্পতির বাড়িতে একবারে ১৮ বছরের বিল পাঠিয়েছে গ্যাস সেবাদানকারী প্রতিষ্ঠান। আর সেখানে অর্থের পরিমাণ দেখে হতবাক হয়েছেন ওই দম্পতি।

সম্প্রতি তারা গ্যাস বিলটি হাতে পান। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, ২০০৫ সালে ওই বাড়িতে বসবাস করতে শুরু করেন স্টাফোর্ডশায়ারের বাসিন্দা লি হেইনস (৪৪) ও জো উডলি (৪৫) দম্পতি। সেখানে গ্যাস সরবরাহ নিয়মিত পেলেও এতো বছরে কোনোদিনই বিল হাতে পাননি তারা। বিল পরিশোধে বারবার চেষ্টা করলেও কাউকে পাননি। তবে দুই দশক শেষে তারা বিল হাতে পেয়েছেন। আর তাতেই চক্ষু চড়কগাছ। কারণ এতো বছরে তাদের যে বিল এসেছে তা দেখে হতবাক তারা। 

বিলে লেখা রয়েছে, এ দম্পতিকে প্রায় ১০ হাজার ৮২৪ পাউন্ড পরিশোধ করতে হবে, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৪ লাখ ৪৯ হাজার টাকা।

হেইনস ও উডলি দম্পতির দাবি, ২০০৫ সালে বাড়িতে ওঠার পর থেকেই তারা বাড়ির সব বিল দেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু গ্যাস কারা সরবরাহ করছে, তা তারা জানতে পারছিলেন না। উপায় না পেয়ে ন্যাশনাল গ্রিড এবং হাউজিং অ্যাসোসিয়েশনের কাছে চিঠিও দেন। ২০০৬ সালের দিকে লেখা এসব চিঠি প্রমাণ করে, তারা তখন কতটা চেষ্টা করেছিলেন।

বিলের বিষয়ে স্কুলকর্মী লি হেইনস বলেন, “অবিশ্বাস্য! এ নিয়ে আমি যে ভয় পাচ্ছিলাম, সেটাই সত্যি হলো।”

লি হেইনস আরও বলেন, “বাড়িতে ওঠার কয়েক মাস পর আমরা সবকিছুরই বিল পেলাম। কিন্তু গ্যাস বিল পেলাম না। হুট করে বিপুল পরিমাণ বিল হাতে পাব বলে আশঙ্কা করছিলাম। সে কারণে কারা আমাদের গ্যাস সরবরাহ করছে, তা জানতে প্রাণপণ চেষ্টা করেছি। হাউজিং অ্যাসোসিয়েশনের সঙ্গে জড়িত এক ব্যক্তিও সংশ্লিষ্ট সব সরবরাহকারীর সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তিনিও কোনো উপায় বলতে পারেননি। এরপর ওই ব্যক্তি পরামর্শ দেন বিষয়টি লিখিত আকারে জমা দেওয়ার জন্য। আমরা তা–ই করেছি।”

গত মার্চ মাসে গ্যাস বিতরণ কোম্পানি ক্যাডেন্টের কাছ থেকে একটি চিঠি পেয়ে এ দম্পতি হতবাক হন। চিঠিতে বলা হয়, কোম্পানির প্রতিনিধিরা তাদের বাড়ি পরিদর্শন করতে চান। আর তিন মাস পর তাদের কাছে ১০ হাজার ৮২৪ পাউন্ডের বিল পাঠাল ক্যাডেন্ট।

About

Popular Links