Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুক্তরাষ্টের সংবাদপত্র ভবনে বন্দুকধারীর হামলায় নিহত ৫

২০১২ সালে ক্যাপিটাল গেজেটের প্রাক্তন একজন প্রতিবেদক ও পত্রিকাটির সম্পাদকের বিরুদ্ধে মানহানির  মামলা করেছিল রামোস। তবে আদালতে রামোসের অভিযোগ প্রমাণিত হয় নি।

আপডেট : ২৯ জুন ২০১৮, ১০:৫৭ এএম

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের একটি  স্থানীয় সংবাদপত্র ভবনে বন্দুকধারীর হামলায় অন্তত ৫ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন বেশ কয়েকজন।  ঘটনাস্থল থেকে এক সন্দেহভাজনকে আটক করে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানানো হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে ম্যারিল্যান্ডের ‘ক্যাপিটাল গেজেট’ নামের একটি সংবাদপত্র ভবনে এই হামলার ঘটনা ঘটে। খবর রয়টার্স।

মেরিল্যান্ডের বহুল প্রচারিত দৈনিক দ্য বাল্টিমোর সান মিডিয়া গ্রুপের মালিকানাধীন একটি পত্রিকা ক্যাপিটাল গেজেট। বন্দুক হামলার সময়ে সেখানে থাকা পত্রিকাটির অপরাধ বিষয়ক রিপোর্টার ফিল ডেভিস বলেছেন, বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে পুলিশ এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি।  

ডেভিস তাঁর টুইটে জানান, কাঁচের দরজার ভিতর দিয়ে বন্দুকধারী বেশ কয়েকজন কর্মীর ওপর গুলিবর্ষণ শুরু করে। এর বেশি কিছু বলা যাচ্ছে না আর কাউকে মৃত ঘোষণা করা হয়নি, তবে পরিস্থিতি খারাপ। 

ম্যারিল্যান্ডের গভর্নর ল্যারি হগান টুইটারে বলেছেন, এই ঘটনায় তিনি সত্যিই বিপর্যস্ত হয়ে পড়েছেন। তিনি কর্তৃপক্ষের সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও জানিয়েছেন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ডেপুটি প্রেস সেক্রেটারি সাংবাদিকদের জানিয়েছেন, গোলাগুলির ঘটনা সম্পর্কে তাঁকে অবহিত হয়েছে।

সন্দেহভাজন গ্রেফতারকৃত হামলাকারী ৩৮ বছর বয়স্ক জ্যারড রামস। 

২০১২ সালে ক্যাপিটাল গেজেটের প্রাক্তন একজন প্রতিবেদক ও পত্রিকাটির সম্পাদকের বিরুদ্ধে মানহানির  মামলা করেছিল রামোস। তবে আদালতে রামোসের অভিযোগ প্রমাণিত হয় নি। 

সেই ঘটনার জের ধরে জ্যারড রামোস এই হামলা চালিয়েছে কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায় নি। 

About

Popular Links