Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতের বিশাখাপত্তনম বন্দরে ২৫ নৌকায় আগুন

ভারতীয় নৌবাহিনীর জাহাজ ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় নৌকাগুলো

আপডেট : ২০ নভেম্বর ২০২৩, ০৬:৫৪ পিএম

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের রাজধানী বিশাখাপত্তনমে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ২৫টি মাছ ধরার নৌকা পুড়ে ছাই হয়ে গেছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

রবিবার (১৯ নভেম্বর) স্থানীয় সময় দিবাগত গভীর রাতে বঙ্গোপসাগরের কাছে বিশাখাপত্তনম বন্দরে এ ঘটনা ঘটে। ভারতীয় নৌবাহিনীর জাহাজ ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় নৌকাগুলো।

প্রাথমিকভাবে জানা গেছে, যে নৌকাগুলোতে আগুন লেগেছে, তার অধিকাংশই মাছ ধরার ট্রলার। ক্ষতিগ্রস্ত মালিকদের দাবি, একেকটি নৌকার দাম ১৫ লাখ রুপির আশপাশে। ফলে সব মিলিয়ে প্রায় চার থেকে পাঁচ কোটি রুপি সম্পত্তি নষ্ট হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

বিশাখাপত্তনমের পুলিশ কমিশনার রবি শংকর স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, “প্রথমে একটি নৌকায় আগুন লাগে। দ্রুত সেই নৌকাটিকে বন্দর থেকে খুলে দেওয়ার চেষ্টা করা হয়, যাতে অন্য নৌকাগুলোতে আগুনের শিখা না ছড়ায়। কিন্তু এত বেশি বাতাস ছিল যে, আগুন দ্রুত অন্য নৌকাগুলোতে ছড়িয়ে পড়ে।”

নৌকাগুলোতে গ্যাসের সিলিন্ডার এবং ডিজেল রাখা ছিল। ফলে আগুন লাগার সঙ্গে সঙ্গেই তা ভয়াবহ আকার ধারণ করে। তবে গভীর রাতে হওয়ায় নৌকাগুলোতে কেউ ছিল না। কোনো প্রাণহানির খবর মেলেনি।

নৌকার মালিকদের দাবি, দুষ্কৃতিকারীরা নৌকাগুলোতে আগুন লাগিয়ে দিয়েছে। সম্পত্তি নষ্ট করার জন্যই এ কাজ করা হয়েছে। অন্যদিকে, পুলিশের এক সূত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, একটি পার্টি বোট থেকে আগুন ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে। তবে পুলিশ সবরকম দিকই খতিয়ে দেখছে। নৌকার মালিকদের দাবি সম্পূর্ণ উড়িয়ে দেওয়া হচ্ছে না।

About

Popular Links