Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারী সেজে প্রেমিকার হয়ে পরীক্ষায় প্রক্সি, বাধ সাধল আঙুলের ছাপ

চুড়ি, লিপস্টিক, টিপ আর মেয়েদের পোশাকে পুরোদস্তুর নিজেকে বদলে ফেলেছিলেন তিনি

আপডেট : ১৫ জানুয়ারি ২০২৪, ০৮:৩২ পিএম

চেয়েছিলেন প্রেমিকাকে সর্বোচ্চ সহায়তা করতে। নারী সেজে পরীক্ষার হলে ঢুকেছিলেন প্রক্সি দিতে। তবে শেষরক্ষা হয়নি। ধরা পড়েছেন ভারতের পাঞ্জাব রাজ্যের ফরিদকোট এলাকার তরুণ আংরেজ সিং।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গত ৭ জানুয়ারি কোটকাপুরা এলাকার একটি বিদ্যালয়ে স্বাস্থ্যকর্মীদের পরীক্ষা নিচ্ছিল বাবা ফরিদ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেস।

আংরেজের প্রেমিকা পরমজিত কউর ছিলেন ওই পরীক্ষার একজন অংশগ্রহণকারী। ওই তরুণ সিদ্ধান্ত নেন প্রেমিকার হয়ে পরীক্ষায় বসবেন তিনি নিজেই। এজন্য তিনি নিজেকে সাজান লাল চুড়ি, টিপ, লিপস্টিক এবং নারীদের পোশাকে।

আংরেজের প্রস্তুতিতে ঘাটতি ছিল না। কিন্তু বাকি ছিল নাটকের অন্তিম ধাপ। পরীক্ষার হলে পর্যবেক্ষকদের সন্দেহ হলে তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে আসল তথ্য। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুলিশে অভিযোগ করেছে।

স্থানীয় পুলিশ জানায়, আংরেজ সিংয়ের চেষ্টার কমতি ছিল না। সাজসজ্জার পাশাপাশি তিনি পরমজিত কউর নামে যোগাড় করেন একটি ভুয়া ভোটার ও আধার কার্ড। কিন্তু বায়োমেট্রিক অর্থাৎ আঙুলের ছাপ না মিললে ধরা পড়ে যান তিনি।

এ ঘটনায় মূল পরীক্ষার্থী পরমজিতের আবেদন বাতিল করে দিয়েছে কর্তৃপক্ষ। আর আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে আংরেজ সিংয়ের বিরুদ্ধে।

About

Popular Links