Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডুবন্ত গাড়ির ভেতরে থাকা মা-মেয়েকে ‘ঈশ্বরের দূত’ হয়ে বাঁচালেন তিনি

যুক্তরাজ্যের বার্মিংহামে এ ঘটনা ঘটে

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৪, ১১:০৯ পিএম

যুক্তরাজ্যের বার্মিংহামে ডুবন্ত গাড়িতে আটকে পড়া মা-মেয়েকে উদ্ধার করে প্রশংসায় ভাসছেন লিয়াম স্টিচ নামে এক ব্রিটিশ নাগরিক। এ ঘটনার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, লিয়াম স্টিচ ও তার সঙ্গী টিয়া ড্রেপার বার্মিংহামের হল গ্রিনে হাঁটতে বেরিয়েছিলেন। তখন তারা বন্যার পানির স্রোতে একটি গাড়ি ভাসতে ভাসতে তলিয়ে যেতে দেখেন। ওই সময় স্টিচ পানির স্রোতকে তোয়াক্কা না করেই গাড়ির কাঁচ ভেঙে মা ও মেয়েকে উদ্ধার করে তাদের নিরাপদ জায়গায় আনেন। ওই ঘটনা পাশ থেকেই ভিডিও করা হয়।

এ ঘটনায় মি. স্টিচের সাহসিকতার প্রশংসা করে তাকে “বীর” বলে আখ্যা দিয়েছেন সেখানে উপস্থিত সবাই।

ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশ ওই ঘটনার ভিডিও তাদের অফিসিয়াল এক্স হ্যান্ডেল শেয়ার করে। এটির ক্যাপশনে লেখা হয়, একজন “বীর” বন্যার পানি তোয়াক্কা না করে তিন বছরের শিশু ও চালককে উদ্ধার করেছেন। এজন্য গাড়ি তলিয়ে যাওয়ার আগেই তারা রক্ষা পেয়েছে।

ভিডিওতে দেখা যায়, পানির স্রোতে গাড়িটি ভেসে যাচ্ছে। এটি একটি ব্রিজের নিচে তলিয়ে যাওয়ার সময় ওই ব্যক্তি গাড়ির সঙ্গে একটি দঁড়ির এক পাশ গাড়ির সঙ্গে আরেক পাশ ব্রিজের রেলিংয়ের সঙ্গে বেধে দেন। এরপর একটি কাঁচ ভেঙে প্রথমে শিশু কন্যাকে ও পরে মাকেও বের করে আনেন।

মি. স্টিচ বলেন, “বন্যার পানির স্রোত গাড়িটি ব্রিজের দিকে নিয়ে যাচ্ছিল। এটি তলিয়ে যাচ্ছিল। আমি গাড়ির কাছে গিয়ে সেখানে একটি শিশু ও এক নারীকে দেখতে পাই। আমি তাদের বের করে আনি।”

এক প্রত্যক্ষদর্শী বলেন, “মি. স্টিচ দ্রুত গাড়ির কাছে গিয়ে তাদের উদ্ধার করলেন। যা ছিল খুবই সাহসের পরিচয়।”

সবাই প্রশংসায় ভাসালেও নিজেকে “বীর” বলে মানতে নারাজ মি. স্টিচ। নিজেকে একজন ভালো চিন্তার মানুষ হিসেবে জানিয়ে ভবিষ্যতেও এমন প্রয়োজন পড়লে তিনি কোনোকিছু না ভেবেই ঝাঁপিয়ে পড়বেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

About

Popular Links