Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজায় ২৪ ঘণ্টায় ২৪ ইসরায়েলি সেনা নিহত

হামাসের যোদ্ধারা একটি ইসরায়েলি ট্যাংকের উদ্দেশে গ্রেনেডযুক্ত রকেট হামলা চালায়

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৪, ০৪:১২ পিএম

ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, গেল ২৪ ঘণ্টায় গাজায় সামরিক অভিযানে অংশ নেয়ার সময় ২৪ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে মঙ্গলবার (২৩ জানুয়ারি) এ খবর প্রকাশ করেছে বিবিসি। অক্টোবরে গাজায় আগ্রাসন শুরুর পর একদিনে এটাই ইসরায়েলের সর্বোচ্চ সেনা নিহতের ঘটনা।

বিবিসির ওই খবরে বলা হয়, ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি বিস্ফোরণে ২১ সেনা নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। পৃথক ঘটনায় একই দিন দক্ষিণ গাজায় তিন ইসরায়েলি সেনা নিহত হয়েছেন, যার ফলে মোট নিহত সেনার সংখ্যা দাঁড়িয়েছে ২৪।

হাগারি জানান, ফিলিস্তিনি সশস্ত্র সংগঠন হামাসের যোদ্ধারা একটি ইসরায়েলি ট্যাংকের উদ্দেশে গ্রেনেডযুক্ত রকেট হামলা চালায়। সে সময় কাছের দুই ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে এবং ভবনের ভেতরে ও বাইরে অবস্থানরত সেনাদের ওপর ধসে পড়ে।

এদিকে, এএফপি জানিয়েছে, এই ভবনগুলোকে হামাসের আস্তানা হিসেবে চিহ্নিত করে সেগুলোকে ধ্বংস করার জন্য বিস্ফোরক পেতে রেখেছিল ইসরায়েলি বাহিনী। ট্যাংকটি এই সেনাদের সুরক্ষা দেওয়ার জন্য সেখানে মোতায়েন করা হয়। 

এদিকে গেল সোমবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৭ অক্টোবর গাজায় ইসরায়েলের সর্বাত্মক হামলা শুরুর পর নিহত হয়েছেন অন্তত ২৫ হাজার ২৯৫ জন ফিলিস্তিনি।

 

About

Popular Links