Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

মাঝ আকাশে অসুস্থ বাংলাদেশি, জরুরি অবতরণ করতে দিল না ভারত

বিমানটি বাধ্য হয়ে পাকিস্তানের করাচিতে নামে

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:১৩ পিএম

ঢাকা থেকে যাত্রী নিয়ে সৌদি আরবের রিয়াদে যাচ্ছিল সৌদি এয়ারলাইন্সের একটি বিমান। ভারতের আকাশসীমায় থাকাকালে এক যাত্রী অসুস্থ হয়ে পড়লে জরুরি অবতরণের জন্য পাইলট বিমানটি মুম্বাই বিমানবন্দরে অনুমতি চান। কিন্তু মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোলারের অনুমতি না পেয়ে পাইলট করাচি এয়ার ট্রাফিক কন্ট্রোলারের কাছে অনুমতি চেয়ে যোগাযোগ করেন। অনুমতি পাওয়ার পর বিমানটি জিন্না আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) এ ঘটনাটি ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

প্রতিবেদনে বলা হয়, ঢাকা থেকে রাত ৩টা ৫৭ মিনিটের দিকে বিমানটি রিয়াদের উদ্দেশ্যে রওনা দেয়। ভারতের আকাশসীমায় প্রবেশের পর ৪৪ বছর বয়সী এক বাংলাদেশি যাত্রী আবু তাহিরের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তিনি উচ্চ রক্তচাপ ও বমি করতে থাকেন।

এ অবস্থায় জরুরি অবতরণের জন্য পাইলট বিমানটি মুম্বাই বিমানবন্দরে অবতরণের জন্য অনুমতি চান। যাত্রীর জাতীয়তা ও অন্যান্য তথ্য জানার পর বিমানটি মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোলার অনুমতি দেয়নি। তখন পাইলট বিমানের গতিপথ বদলে পাকিস্তানের করাচি শহরের দিকে যান। পাকিস্তানের আকাশসীমা থেকে করাচির এয়ার ট্র্যাফিক কন্ট্রোলারের কাছে বিমানটির জরুরি অবতরণের অনুমতি চান তিনি।

সেখান থেকে অনুমতি পাওয়ার পর সকাল ৭টা ২৮ মিনিটের দিকে বিমানটি জিন্না আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সেখানে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চিকিৎসক দল ওই যাত্রীকে জরুরি সেবা দেয়। এরপর বিমানটি রিয়াদের পথে যাত্রা করেন।

About

Popular Links