Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারী পুলিশ কর্মকর্তার ওড়না ঠিক করে সমালোচনার মুখে মারিয়াম নওয়াজ

সমালোচকদের মতে, আপাতদৃষ্টিতে ভালো মনে হলেও মারিয়ামের এর পেছনে উদ্দেশ্য রয়েছে

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০২:২০ পিএম

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সদ্য নির্বাচিত মুখ্যমন্ত্রী মারিয়াম নওয়াজ প্রদেশটির নিরাপত্তা বিষয়ক কার্যালয় পরিদর্শনে গিয়ে এক নারী পুলিশ কর্মকর্তার মাথার ওড়না ঠিক করে দিয়েছেন। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এরপরই শুরু হয়েছে আলোচনা-সমালোচনা।

ভিডিওতে দেখা গেছে, কার্যালয়ে এক নারী পুলিশ কর্মকর্তা কম্পিউটারে কাজ করছিলেন। তার পাশে দাঁড়িয়ে দেখছিলেন মারিয়াম। হঠাৎই ওই পুলিশ কর্মকর্তার মাথা থেকে ওড়না সরে যায়। তখন মারিয়াম ওড়নাটি তুলে ঠিক করে দেন।

এ ভিডিওটি ছড়িয়ে পড়লে তা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। কেউ কেউ মরিয়মকে সমর্থন দিচ্ছেন। অনেকে আবার সমালোচনাও করছেন। তারা বলছেন, মারিয়াম ওই পুলিশ কর্মকর্তার ব্যক্তিগত বিষয়ে হস্তক্ষেপ করেছেন এবং তাকে অস্বস্তিতে ফেলেছেন।

অনেকের মতে, আপাতদৃষ্টিতে ভালো মনে হলেও মারিয়ামের এর পেছনে উদ্দেশ্য রয়েছে। সে মূলত এই ঘটনার মাধ্যমে জনসাধারণের মনোযোগ আকর্ষণ ও সমর্থন পাওয়ার চেষ্টা করেছে।

যদিও এটিকে মারিয়ামের সমর্থকরা “মানবিকতার দৃষ্টান্ত” হিসেবে উপস্থাপন করতে চাইছে, তবে কেউ কেউ ধর্মীয় গোঁড়ামি বলেও উল্লেখ করছেন।

মারিয়াম নওয়াজ এবার পাকিস্তানের সাধারণ নির্বাচনে প্রথমবারের মতো নির্বাচিত হন। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) পক্ষ থেকে পাঞ্জাব প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে মরিয়ম নওয়াজকে মনোনয়ন দেওয়া হয়। মারিয়াম দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বড় মেয়ে। বর্তমানে তিনি পিএমএল-এনের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করছেন।

About

Popular Links