Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

কলকাতায় নির্মাণাধীন ভবনে ধস, নিহত ৭

ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

আপডেট : ১৯ মার্চ ২০২৪, ০৫:৪১ পিএম

ভারতের কলকাতা শহরে একটি নির্মাণাধীন ছয়তলা ভবন ভেঙে পড়েছে। এতে অন্তত সাতজনের প্রাণহানি ঘটেছে।

রবিবার (১৭ মার্চ) দিবাগত রাতে গার্ডেনরিচ এলাকার পাহাড়ারপুরে এই ঘটনা ঘটে। ধ্বংস্তূপের নিচে এখনো একজন আটকা রয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা এ খবর প্রকাশ করেছে। 

নিহতরা হলেন- শামা বেগম (৪৪), হাসিনা খাতুন (৫৫), রিজওয়ান আলম (২২), আকবর আলি (৩৪), মোহাম্মদ ওয়াসিক, মোহাম্মদ ইমরান ও রমজান আলি। ধ্বংসস্তূপ থেকে উদ্ধারের পর সঙ্গে সঙ্গে তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

আনন্দবাজার জানায়, গার্ডেনরিচের ঘটনায় মোট আহতের সংখ্যা ১৬ জন। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্থানীয় হাসপাতালের পাশাপাশি কয়েকজনকে নিয়ে যাওয়া হয়েছিল এসএসকেএম হাসপাতালে। তাদের মধ্যে চারজনকে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে। তারা হলেন- জাহারা বেগম, মোহাম্মদ আসলাম, শাহিনা খাতুন ও নুর সালিম ইসলাম।

স্থানীয় হাসপাতালটিতে ১২ জন চিকিৎসাধীন ছিলেন। দুপুরে সেখান থেকে মইনুল হক, মুসরত জাহান ও মোহাম্মদ সাইলুদ্দিন গাজীকে এসএসকেএম হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালটিতে তিন শিশুও ভর্তি রয়েছে।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। ঘটনাস্থল ঘুরে দেখার পরে তিনি হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে কথা বলেন। এ ঘটনায় দায়ীদের শাস্তির আওতায় আনা হবে বলে আশ্বাস দেন তিনি।

About

Popular Links