Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

নেপালে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মন্ত্রীসহ নিহত ৭

মন্ত্রী রবীন্দ্র অধিকারী ও তার সহযোগীরা পাথিভারা মন্দিরে পূজা দেওয়ার পর রাজধানী কাঠমান্ডুতে ফেরার সময় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।  

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:২২ পিএম

প্রতিকূল আবহাওয়ায় নেপালের পাহাড়ি অঞ্চলে এক হেলিকপ্টার দুর্ঘটনায় দেশটির সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান চলাচল মন্ত্রী রবীন্দ্র অধিকারীসহ সাতজন নিহত হয়েছেন।

স্থানীয় সময় বুধবার বিকালে নেপালের তাপলেজুং জেলার পাথিভারার কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। 

নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে কাঠমান্ডু পোস্ট জানায়, নিহতদের মধ্যে হেলিকপ্টারটির পাইলট, এক পর্যটন উদ্যোক্তা, মন্ত্রীর নিরাপত্তা রক্ষী, নেপালি প্রধানমন্ত্রীর দুই ঘনিষ্ঠ সহযোগী ও অপর একজন রয়েছেন।

নেপাল পুলিশের মুখপাত্র উত্তম রাজ সুবেদী বলেন, বুধবার কাঠমান্ডুর এয়ারপোর্ট টাওয়ারের সঙ্গে হেলিকপ্টারটির যোগাযোগ হঠাৎ পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে যায়। আবহাওয়া খারাপ হওয়ায় নেপালের রাজধানীর ৪০০ কিলোমিটার (২৫০ মাইল) পূর্বে অবস্থিত ওই এলাকায় কার্যক্রম চালানো কঠিন হয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শিরা জানান,  যেখানে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সেদিকে ভারী তুষারপাত হয়েছিল।ঘটনাস্থলে একটি ওয়ালেট পাওয়া গেছে। সেটির ভিতরে থাকা কাগজপত্র থেকে এটি হেলিকপ্টারটির পাইলটের বলে নিশ্চিত হওয়া গেছে। 

নেপালের স্বরাষ্ট্র সচিব প্রেম কুমার রাই জানান, ওই হেলিকপ্টারে করে পাথিভারার পাশের জেলা তেহরাথুমের চুহানদানদায় একটি এয়ারস্ট্রিপের সম্ভাব্যতা যাচাই করতে গিয়েছিলেন যাত্রীরা।

মন্ত্রী রবীন্দ্র অধিকারী ও তার সহযোগীরা পাথিভারা মন্দিরে পূজা দেওয়ার পর রাজধানী কাঠমান্ডুতে ফেরার সময় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।   

About

Popular Links