Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

মরুর দেশ আমিরাতে অঝোরধারায় বৃষ্টি, ফ্লাইট বাতিল

মরুভূমি ও শুস্ক আবহাওয়ায় অভ্যস্ত আমিরাতে বৃষ্টির পানিতে তলিয়ে যায় রাস্তাঘাট ও বিমানবন্দর

আপডেট : ০২ মে ২০২৪, ০৫:৪৯ পিএম

ফের তুমুল বৃষ্টি শুরু হয়েছে মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে। বৃষ্টির পানিতে ডুবে গেছে রাস্তা। বাতিল করা হয়েছে একাধিক ফ্লাইট। বৃহস্পতিবার (২ মে) মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়েছে।  

ওই খবরে বলা হয়, গেল সপ্তাহে হঠাৎ তুমুল বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়ে মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ। মরুভূমি ও শুস্ক আবহাওয়ায় অভ্যস্ত আমিরাতে বৃষ্টির পানিতে তলিয়ে যায় রাস্তাঘাট ও বিমানবন্দর। টানা ৩ দিনের বৃষ্টি ও বজ্রঝড়ে বিপর্যস্ত হয়ে পড়ে দেশটির নাগরিকরা।

তবে সেই ধাক্কা কাটিয়ে না উঠতেই আবার ভারি বৃষ্টি শুরু হয়েছে আমিরাতে। বুধবার দেশটির জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছেন, তারা পরিস্থিতি মোকাবিলায় কাজ করছেন। তারা এমন পরিস্থিতির জন্য প্রস্তুত ছিলেন।

এদিকে, আবহাওয়া দপ্তর জানিয়েছে, এবারের বৃষ্টি গেলবারের মতো এতো ভয়াবহ হবে না। তারপরও নাগরিকদের প্রস্তুত থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে, দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইন বৃহস্পতিবার বেশ কয়েকটি ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে। বিরূপ আবহাওয়ার কারণে বৃহস্পতিবার সকালে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের ১৩টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া রাতেই অন্যত্র সরিয়ে দেওয়া (ডাইভার্ট) হয়েছে পাঁচটি ফ্লাইটকে।

About

Popular Links