Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঝড়ে লণ্ডভণ্ড বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচের ভেন্যু

হাউস্টন এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে

আপডেট : ১৮ মে ২০২৪, ১০:৩৬ এএম

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজের ম্যাচগুলো যে ভেন্যুতে অনুষ্ঠিত হওয়ার কথা, হাউস্টনের সেই প্রেইরি ভিউ স্টেডিয়াম প্রচণ্ড ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে। বলা যায় পুরো স্টেডিয়ামই পুরোপুরি বিধ্বস্ত।

হাউস্টন এলাকায় শুক্রবার প্রচণ্ডবেগে ঘূর্ণিঝড় বয়ে যায়। যাতে ৭ জন মানুষ নিহত হওয়ারও খবর পাওয়া যাচ্ছে। শুধু তাই নয়, পুরো হাউস্টন এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। ৯ লাখ মানুষ অন্ধকারে শুক্রবার রাত অতিবাহিত করেছে।

ঘূর্ণিঝড়ে প্রেইরি ভিউ স্টেডিয়ামে অবস্থিত অস্থায়ী সব স্থাপনা পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে। খেলোয়াড়দের ডাগআউট, ভিআইপি টেন্ট, সাইটস্ক্রিনসহ মাঠের সব স্থাপনাই অস্থায়ী। এসব অস্থায়ী স্থাপনাই ঝড়ের কবলে পড়ে বিধ্বস্ত হয়ে গেছে। এমনকি প্র্যাকটিস নেটও পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। সম্প্রচার কর্তৃপক্ষের জন্য স্থাপন করা সবগুলো স্ট্যান্ডই ঝড়ে উড়ে গেছে।

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ মে। আর মাত্র তিনদিন বাকি। ইএসপিএন ক্রিকইনফোর যুক্তরাষ্ট্র সংবাদদাতা পিটার ডেলা পেনা লিখেছেন, এই সময়ের মধ্যে মাঠকে খেলার উপযোগি হিসেবে পূনরায় প্রস্তুত করা সম্ভব নাও হতে পারে। ফলে, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র প্রথম ম্যাচ অনুষ্ঠিত হতে কি না, সন্দেহ রয়েছে।

পিটার ডেলা পেনা লিখেছেন, শুক্রবার  (১৭ মে) যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের অনুশীলন সেশন প্রেইরি ভিউ স্টেডিয়াম থেকে কাছাকাছি একটি ইনডোর স্টেডিয়ামে স্থানান্তর করা হয়েছে। যুক্তরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা দ্রুত মাঠের অবস্থা পর্যবেক্ষণ করে ক্ষতিগ্রস্থ সব স্থাপনা এবং খেলার সুবিধা সম্বলিত সবকিছু ঠিক-ঠাক করার ব্যবস্থা নিচ্ছেন।

বিশ্বকাপের আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশের। এই প্রথম দেশটির বিপক্ষে সিরিজে মুখোমুখি হতে যাচ্ছে নাজমুল হোসেন শান্তর দল; কিন্তু শুরুর আগেই সিরিজটি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

 

About

Popular Links