Friday, June 14, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের স্থানে পৌঁছেছে রেড ক্রিসেন্ট

প্রতিকূল আবহাওয়ার কারণে উদ্ধারকাজ ব্যহত হচ্ছে। ভারী বৃষ্টি ও ঘন কুয়াশার কারণে পাঁচ মিটারের বেশি দূরত্বে কিছু দেখা যাচ্ছে না

আপডেট : ২০ মে ২০২৪, ০৯:৪২ এএম

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি যেখানে বিধ্বস্ত হয়েছে, সেখানে পৌঁছেছে ইরানি রেড ক্রিসেন্ট। তবে দেশটির প্রেসিডেন্ট ও তার সঙ্গীরা বেঁচে আছেন কি-না সে বিষয়ে তারা কিছু জানায়নি।

সোমবার (২০ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা। ইরানের রেড ক্রিসেন্ট এক বিবৃতিতে বলেছে, “রেড ক্রিসেন্টের অনুসন্ধান ও উদ্ধারকারী দল প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটির দুর্ঘটনাস্থলে পৌঁছেছে।”

এদিকে রাইসিকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটি খুঁজে পাওয়ার খবর দিয়েছে দেশটির একাধিক গণমাধ্যমও।

রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি রবিবার পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে দুর্ঘটনার শিকার হয়। এই হেলিকপ্টারে দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোল্লাহিয়ানসহ আরও কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা ছিলেন।

উদ্ধারকর্মীদের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, প্রতিকূল আবহাওয়ার কারণে উদ্ধারকাজ ব্যহত হচ্ছে। ভারী বৃষ্টি ও ঘন কুয়াশার কারণে পাঁচ মিটারের বেশি দূরত্বে কিছু দেখা যাচ্ছে না।

এদিকে, পূর্ব আজারবাইজান প্রদেশের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) এক আঞ্চলিক কমান্ডার জানিয়েছেন, দুর্ঘটনাস্থল থেকে হেলিকপ্টার ও এক ক্রু সদস্যের মোবাইল ফোন থেকে একটি সংকেত পাওয়া গেছে।

সংকেত পাওয়ার পর বিশেষায়িত উদ্ধারকর্মীদের কয়েকটি দল দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছার চেষ্টা করছে বলে আল জাজিরাকে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক ইরানি কর্মকর্তা। তিনি বলেছেন, “প্রেসিডেন্টের বিষয়ে কোনো তথ্য আমরা নিশ্চয়তা দিয়ে বলতে পারছি না। জোরদার অনুসন্ধান অব্যাহত রয়েছে।”

About

Popular Links