Tuesday, June 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভিয়েতনামে বহুতল ভবনে আগুন, নিহত ১৪

  • ছোট গলির পাঁচতলা ভবনে আগুন লাগে
  • আগুন লাগার এক ঘণ্টা পর তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়
আপডেট : ২৪ মে ২০২৪, ১০:৪১ এএম

ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে একটি ঘনবসতিপূর্ণ এলাকায় অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। এ ঘটনায় ঘটনায় কমপক্ষে ১৪ জন প্রাণ হারিয়েছেন।

শুক্রবার (২৪ মে) সকালের এই ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

দেশটির জননিরাপত্তা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রাজধানী শহরের একটি ছোট গলির পাঁচতলা ভবনে আগুন লেগেছে। সেখান থেকে সাতজনকে উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এই ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযুক্তকে শনাক্ত করা যায়নি। তবে অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ভবনটির নিচতলায় বৈদ্যুতিক বাইসাইকেল বিক্রি এবং মেরামতের দোকান ছিল। সাইকেলের শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

দুর্ঘটনার সময় ওই অ্যাপার্টমেন্টে ঠিক কতজন অবস্থান করছিলেন সে বিষয়টি এখনও পরিষ্কার নয়। তবে আগুন লাগার এক ঘণ্টা পরেই তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

এর আগে গত বছর সেপ্টেম্বরে হ্যানয়ে একটি অ্যাপার্টমেন্ট ব্লকে আগুন লেগে অন্তত ৫৬ জন প্রাণ হারান। ভিয়েতনামে দুই দশকের মধ্যে এটাই সবচেয়ে মারাত্মক অগ্নিকাণ্ডের ঘটনা ছিল। ওই ঘটনায় কমপক্ষে তিন শিশু নিহত হয়।

About

Popular Links