Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

গুজরাটে ‘গেমিং জোনে’ আগুন, ৯ শিশুসহ ২৭ জনের মৃত্যু

আগুন লাগার পর গেমিং জোন থেকে ১৫-২০ জন শিশুকে উদ্ধার করা হয়

আপডেট : ২৬ মে ২০২৪, ১০:৩৬ এএম

ভারতের গুজরাট রাজ্যের রাজকোটের একটি গেমিং জোনে ভয়াবহ আগুনে ২৭ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে নয়জন শিশুও রয়েছে বলে জানিয়েছে পুলিশ। ধ্বংসস্তূপের নিচে আরও কয়েকজনের চাপা পড়ার আশঙ্কা করা হচ্ছে। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে।

শনিবার (২৫ মে) সন্ধ্যায় (স্থানীয় সময়) রাজ্যের রাজকোট শহরে এ ঘটনা ঘটে। আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

রাজকোট পুলিশ কমিশনার রাজু ভার্গব বলেছেন, “যখন আগুন লাগে তখন গেমিং জোনের ভেতর অনেকেই খেলতে ব্যস্ত। কিছু বুঝে ওঠার আগেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। কিছু সময় পর রাজকোটের টিআরপি গেমিং জোনে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়।”

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, আগুন লাগার পর গেমিং জোন থেকে ১৫-২০ জন শিশুকে উদ্ধার করা হয়।

রাজকোট পুলিশের সহকারী কমিশনার বিনায়েক প্যাটেল বলেন, “মৃতদেহগুলো সম্পূর্ণভাবে পুড়ে গেছে। তাই নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া কঠিন হয়ে পড়েছে। গেমিং জোনটির মালিককে আটক করেছে পুলিশ।”

অগ্নিকাণ্ডের বিষয়ে স্থানীয় বিধায়ক দর্শিতা শাহ বলেন, “রাজকোটের ইতিহাসে প্রথমবারের মতো কোনো গেমিং জোনে আগুন লেগে শিশুদের মৃত্যু হলো। এ ঘটনায় সরকার যথাযথ পদক্ষেপ নেবে।”

গুজরাটের মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র পাটেল জানিয়েছেন, নিহতদের প্রত্যেকের পরিবারের জন্য চার লাখ রুপি এবং আহত প্রত্যেকের পরিবারের জন্য ৫০ হাজার রুপি করে সহায়তা দেওয়া হবে। দ্রুত উদ্ধারকাজ চালানো এবং সহায়তা পৌঁছে দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

অগ্নিকান্ডে নিহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে তিনি বলেছেন, “রাজকোটে অগ্নিকাণ্ডের ঘটনায় আমি মর্মাহত। এ ঘটনায় যারা কাছের মানুষকে হারিয়েছেন, তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি। আর যারা আহত হয়েছেন, তাদের জন্য প্রার্থনা রইল।”

About

Popular Links