Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভোটে ধরাশায়ী হেভিওয়েট প্রার্থীরা

২০১৯ সালের নির্বাচনে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আমেথি থেকে হারিয়ে চমক দিয়েছিলেন ইরানি

আপডেট : ০৫ জুন ২০২৪, ১২:৩৫ পিএম

লোকসভা নির্বাচনে আশার আলো জাগিয়েও শেষ পর্যন্ত ধরাশায়ী হয়েছেন বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী। এবার যাদের ভরাডুবি হয়েছে, তাদের মধ্যে অন্যতম বিজেপির নেত্রী স্মৃতি ইরানি, কংগ্রেসের কানহাইয়া কুমার, জম্মু-কাশ্মীরের দুই সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ ও মাহবুবা মুফতি, পশ্চিমবঙ্গে বিজেপি নেতা দিলীপ ঘোষ, কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরী।

২০১৯ সালের নির্বাচনে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আমেথি থেকে হারিয়ে চমক দিয়েছিলেন ইরানি। তবে এবার আর ধরে রাখতে পারলেন না তিনি।

আমেথিতে এবার কংগ্রেস নেতা কিশোরী লাল শর্মার কাছে পরাজিত হয়েছেন স্মৃতি। উত্তর-পূর্ব দিল্লি আসনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিজেপি প্রার্থী ভোজপুরি অভিনেতা মনোজ তিওয়ারির কাছে হেরেছেন কানহাইয়া। 

জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী পিপলস ডেমোক্রেটিক পার্টি (পিডিপি) নেত্রী মাহবুবা মুফতি অনন্তনাগ-রাজৌরি লোকসভা আসন থেকে নিজের পরাজয় স্বীকার করেছেন। জনগণের রায়কে সম্মান জানিয়ে তিনি পিডিপি কর্মী ও নেতাদের কঠোর পরিশ্রম ও সমর্থন করার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

লোকসভা নির্বাচনে বড় ধাক্কা খেয়েছেন জম্মু-কাশ্মীরের আরেক সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। এবারে পশ্চিমবঙ্গে ভরাডুবি হয়েছে বিজেপির। সেখানে বিজেপির সাবেক রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বর্ধমান-দুর্গাপুরে তৃণমূল প্রার্থী কীর্তি আজাদের কাছে পরাজিত হয়েছেন।পশ্চিমবঙ্গে কংগ্রেসের বর্ষীয়ান নেতা অধীর রঞ্জন চৌধুরীও এবার লোকসভা নির্বাচনে পরাজয়ের তিক্ত স্বাদ পেলেন।

তার আসন বহরমপুরে এবার তৃণমূলের হয়ে ব্যাট করছেন ক্রিকেটার ইউসুফ পাঠান। তার কাছেই ধরাশায়ী হলেন অধীর। উত্তরপ্রদেশের সুলতানপুরে পরাজিত হয়েছেন বিজেপি নেত্রী মেনকা গান্ধী। এবারের নির্বাচনের আগে দলের বিরুদ্ধে মুখ খোলায় বিজেপির প্রার্থী হতে পারেননি মেনকাপুত্র বরুণ গান্ধী। তবে মেনকা ঠিকই মনোনয়নপত্র জমা দিতে পেরেছিলেন।তবে শেষ পর্যন্ত জয়ের মুখ দেখতে পেলেন না তিনি।

About

Popular Links