Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

সন্তান জন্মের সময় পুরুষ চিকিৎসক চাননা ব্রিটিশ রাজবধূ মেগান মার্কেল

এদিকে রাজপরিবারের প্রথা ভেঙ্গে প্রথমবারের মত মেগান হাসপাতালে না যেয়ে স্বামী প্রিন্স হ্যারিকে নিয়ে পাঁচতারকা হোটেলে উঠেছেন

আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ০৩:২৪ পিএম

ব্রিটিশ প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেল তার সন্তান জন্মদান তত্ত্বাবধানের সময় চিকিৎসকদের দল থেকে পুরুষ চিকিৎসকদের থাকতে বারণ করেছেন। রাজপরিবারের প্রথা ভেঙ্গে প্রথমবারের মত মেগান হাসপাতালে না যেয়ে তার স্বামী প্রিন্স হ্যারিকে নিয়ে পাঁচতারকা হোটেল হেকফিল্ডে উঠেছেন। দি সান ও ডেইলি মেইল সূত্রে জানা যায়, মেগানের সন্তান জন্মদানের তত্ত্বাবধানে যেসব ‘গাইনোক্লোজিস্ট’ রয়েছেন তাদের মধ্যে পুরুষ চিকিৎসকদের অনুমোদন দেননি মেগান। পুরুষ চিকিৎসকদের কোনো প্রয়োজন নেই বলে তিনি জানিয়ে দেন। সেদিক থেকে ফের রাজকীয় রীতি ভাঙলেন মেগান।

এদিকে তিন দিনের জন্যে হ্যারিকে হোটেল ভাড়া গুণতে হবে ৩৩ হাজার পাউন্ড। এরই মধ্যে মেগানের মা লসএঞ্জেলস থেকে উড়ে এসে তাদের সঙ্গে যোগ দিয়েছেন। 

৩৭ বছর বয়সী ব্রিটিশ রাজবধূ মেগান চান সন্তান জন্মদানের সময় ও পরে পরিচর্যার সময় শুধু নারী চিকিৎসকরাই তার পাশে থাকুক। এতদিন ব্রিটিশ রাজপরিবারে কারো সন্তান জন্মদানের সময় এধরনের চিকিৎসকদলের নেতৃত্ব দিতেন এ্যালান ফার্থিন ও গাই থরপি-বিসটন। তাদের বদলে এবার মেগানের জন্যে থাকছেন নাম না জানা একজন নারী চিকিৎসক। তবে এ বিষয়ে রাজপরিবারের মুখপাত্র কোনো মন্তব্য করতে রাজি হননি।

About

Popular Links