Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

উপাচার্য: রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন শেখ হাসিনার অনন্য অবদান

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এ শিক্ষক সমিতি আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি

আপডেট : ০৩ জানুয়ারি ২০২৪, ০৭:১৭ পিএম

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর শাহ্ আজম বলেছেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এদেশে বিশ্বকবির নামে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। বাংলাদেশে এই স্বপ্ন বাস্তবায়িত হয়েছে স্বাধীনতার চুয়াল্লিশ বছর পর জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার কল্যাণে। আমাদের জাতীয় সঙ্গীতের স্রষ্টা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন দেশরত্ন শেখ হাসিনার অনন্য অবদান। সুতরাং, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শেখ হাসিনার নিকট কৃতজ্ঞ ও দায়বদ্ধ।”

বুধবার (৩ জানুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এ শিক্ষক সমিতি আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. ফখরুল ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম।

উপচার্য আরও বলেন, “সেই দায়বদ্ধতা থেকে বলতে পারি, আমাদের প্রত্যাশা মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতির পিতা বঙ্গবন্ধুর সংগঠন আওয়ামী লীগ পুনরায় নির্বাচিত হোক। মানবিকতা, প্রগতিশীলতা এবং মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় শেখ হাসিনা যে অবদান রেখেছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সেই অভিযাত্রায় সারথী হয়ে শেখ হাসিনার পাশে থেকে একটি সুখী-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য একত্রে কাজ করে যাবে।”

আলোচনায় অতিথি হিসেবে অংশ নেন সিরাজগঞ্জের-৬ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চয়ন ইসলাম। উপস্থিত ছিলেন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ আব্দুল হামিদ লাভলু।

চয়ন ইসলাম বলেন,  “শাহজাদপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল রবীন্দ্র স্মৃতিবিজড়িত শাহজাদপুরে রবীন্দ্রনাথ ঠাকুরের নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সেই স্বপ্ন পূরণ করেছেন। আমরা প্রত্যাশা করি, বিশ্ববিদ্যালয়টি দেশের প্রধান সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় হিসেবে অগ্রযাত্রা অব্যাহত রাখবে এবং একই সাথে বিশ্বমানের গবেষণার একটি কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।” 

বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন আওয়ামী লীগের প্রতি সমর্থনের জন্য তিনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ ফখরুল ইসলাম অতিথিদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, “আমরা বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ ও পালন করতে দৃঢ়প্রতিজ্ঞ।”

সভা সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. মোহাম্মদ তানভীর আহমেদ। এতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

About

Popular Links