Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিভাসুতে বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন

এ উপলক্ষে ভেটেরিনারি মেডিসিন অনুষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বের করা হয় শোভাযাত্রা

আপডেট : ০১ মে ২০২৪, ১২:৩৫ এএম

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য হলো ‘‘ভেটেরিনারিয়ানস আর দ্য এসেনশিয়াল হেলথ ওয়ার্কার্স’’

এ উপলক্ষে রবিবার দুপুরে ভেটেরিনারি মেডিসিন অনুষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। সিভাসু উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসানের নেতৃত্বে শোভাযাত্রায় ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান, ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. ফেরদৌসী আকতার, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. এস. কে. এম. আজিজুল ইসলাম, পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. একেএম সাইফুদ্দিন, পরিচালক (ফার্ম) ড. মো. সাইফুল বারী, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন, সমন্বয়ক (উচ্চশিক্ষা) প্রফেসর ড. ওমর ফারুক মিয়াজীসহ ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-১ এর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাইক্রোবায়োলজি অ্যান্ড ভেটেরিনারি পাবলিক হেল্থ বিভাগের প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস।

About

Popular Links