Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিয়ের পোশাক ২২০ কোটি টাকা!

এ বিয়ের ব্যয় আগা থেকে গোড়া, সর্বক্ষেত্রেই প্রয়োজনের থেকে বেশিই অতিরিক্ত। যেদিকে তাকান কেবলই স্বর্ণের আবরণ,জিনিসপত্র সবই যেন পারলে স্বর্ণে মোড়ানো।

আপডেট : ২৮ জুলাই ২০১৮, ০৩:৫৩ পিএম

সারা বিশ্বের সব থেকে বেশি স্বর্ণ যে মাটির নিচে সেই সৌদি আরবের অধিপতির মেয়ের বিয়েতে স্বর্ণের আধিক্য আর খরচের বিলাসিতা থাকবে, এটাই স্বাভাবিক। দেশ-বিদেশের বড় বড় ক্ষমতাধর আর ধনী অতিথিরা আসবেন,তাদের চোখে যদি এই বিত্তের ঝলকানিই না লাগে, তাহলে আর কি! তাই বিয়ের পোশাকের দামটা কল্পনাতীত! ২২০ কোটি টাকা মাত্র!

ইন্ডিয়া টাইমসে প্রকাশ পেয়েছে, এ বিয়ের ব্যয় আগা থেকে গোড়া, সর্বক্ষেত্রেই প্রয়োজনের থেকে বেশিই অতিরিক্ত। যেদিকে তাকান কেবলই স্বর্ণের আবরণ,জিনিসপত্র সবই যেন পারলে স্বর্ণে মোড়ানো। 

আর মূল আকর্ষণ পাত্রী বিয়ের পোশাকটা তাহলে কি হতে পারে একটু ভাবলেই বোঝা যায়! তাতে যে স্বর্ণের আবরণ কি প্রাচুর্য থাকবে,তা তো বলার অপেক্ষা রাখে না। মেয়েকে আগা গোড়া স্বর্ণে মোড়াতে এতোটুকু ছাড় দেননি  সৌদি রাজ আবদুল্লাহ। বিয়ের এই পোশাকে ৩০ মিলিয়ন মার্কিন ডলারের বেশি খরচ করেছেন। বাংলাদেশি টাকায় যার মূল্যমান প্রায় ২২০ কোটি টাকা!

যে দাম পোশাকের, তাতেই আকার-আকৃতির বিশালতা প্রকাশ পায়। ঐতিহ্যবাহী ঢংয়ে বানানো এই পোশাক আকারে সত্যিই বেশ বড়। তাইতো বর-কনের বসার জায়গার সিংহভাগটাই দখল করে রেখেছে এই রাজকন্যার এই রাজকীয় পোশাক!


About

Popular Links